শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

পাকিস্তানি আরুজ আফতাব প্রথম গ্র্যামি জিতলেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১:১২ পিএম

জীবনের প্রথম গ্র্যামি জিতে নিলেন পাকিস্তানি সুরকার আরুজ আফতাব। তার ‘মোহাব্বত’ উপস্থাপনা ছাপিয়ে গেল বিশ্বমঞ্চ। বেস্ট গ্লোবাল মিউজিক পারফরমেন্স ক্যাটাগরিতে ২০২২ সালে গ্র্যামি জিতলেন তিনি। নিউ ইয়র্কে বসবাসরত আরুজের এ জয়ে গর্ব অনুভব করছে এশীয় দেশগুলো। পাকিস্তান থেকে এই প্রথম কোনো মহিলা এই সম্মান পেলেন।

‘আমার মনে হচ্ছে আমি অজ্ঞান হয়ে যাব। সবাইকে অনেক ধন্যবাদ। আমার তো এখনো মনে হচ্ছে এই ক্যাটাগরিটাই একটু কাণ্ডজ্ঞানহীন। আমার তো মনে হয় এটাকে ‘ইয়াচ পার্টি ক্যাটাগরি’ বলা উচিত। যাই হোক, সকলকে ধন্যবাদ যারা আমাকে এই রেকর্ডিংটা করতে সাহায্য করেছেন। যারা শুনেছেন তাদেরও ধন্যবাদ এটাকে আপন করে নেয়ার জন্য।’

পাকিস্তানি মা-বাবার ঘরে সৌদি আরবে জন্ম হয় আরুজ আফতাবের। এরপর লাহোরে বেড়ে ওঠা। তারপর বোস্টনের খ্যাতনামা বার্কলি স্কুল অফ মিউজিকে মিউজিক্যাল প্রোডাকশন আর ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করেন। তারপর ২০১৪ সালে আসে প্রথম মিউজিক অ্যালবাম ‘বার্ড আন্ডার ওয়াটার’। আপাতত তিনি নিউ ইয়র্কে থাকেন। সেখানে একাধিক লাইভ পারফরমেন্স করে মঞ্চ কাঁপিয়েছেন।

একইসাথে আরুজ এ বছর নমিনেটেড ছিলেন গ্র্যামির বেস্ট নিউ আর্টিস্ট ক্যাটাগরির জন্যও। যদিও ওই বিভাগে জয় হয় অলিভিয়া রোডরিগো’র।

মাহিরা খান সোশ্যাল মিডিয়ায় আরুজের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে লিখেছেন, ‘খুব খুব গর্বিত। আরো জ্বলজ্বল করো তুমি ক্রেজি স্টার।’ ৩৭ বছরের সঙ্গীত প্রতিভার জয়ে খুশি পাকিস্তানের বিনোদন জগত।

সূত্র : হিন্দুস্তান টাইমস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন