বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়া সুস্থতার জন্য দোয়া চেয়েছেন

স্বাস্থ্য পরীক্ষা শেষে ফিরেছেন বাসায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

এভারকেয়ার হাসপাতালে বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসকরা জানিয়েছেন, বেগম খালেদা জিয়া অসুস্থ। সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। গতকাল বুধবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গুলশানের বাসায় আনার পর তার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন এসব কথা জানান। তিনি বলেন, যে মানুষটি আলিয়া মাদরাসায় হেটে হেটে গিয়েছেন। সেই মানুষটির আজকে চার বছরের মাথায় হুইল চেয়ার বাউন্ড হয়েছে। একজন হাটা মানুষ যদি হুইল চেয়ারে চলে সে কী ভালো আছেন? যে মানুষটি এভারকেয়ার হসপিটালে তিন অকেশনে প্রায় ছয়টি মাস ভর্তি থেকেছেন। অনেকে অনেক কথা বলে। আজকের বাস্তবতা হচ্ছে উনি অসুস্থ। উনার পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। আপনারা সবাই দোয়া করবেন উনি যাতে সুস্থ হয়ে উঠেন। উনি নিজেও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ডা. জাহিদ বলেন, উনার অসুস্থ মানুষের অসুস্থতা নিয়ে যারা ব্যাঙ্গ করেন, যারা কথা বলেন তাদেরকে বুঝ দেয়ার ক্ষমতা আল্লাহ রাব্বুল আ‘লামীন দিতে পারেন, আমাদের পক্ষে এটা সম্ভব না। উনি অসুস্থ যদি নাই হতেন আজকেই বা উনার মেডিকেল চেকআপের কী প্রয়োজন ছিলো। মেডিকেল বোর্ড এমন কি জিনিস উনার উপলব্ধি করলেন যে, উনার পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন। সেই জন্য কিন্তু উনারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরীক্ষার রিপোর্টগুলো পেলে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

মেডিকেল বোর্ড সুপারিশে উন্নত চিকিৎসার খালেদা জিয়াকে বিদেশে প্রেরণের সরকার কোনো ব্যবস্থা গ্রহন না করায় ক্ষোভ প্রকাশ করেন প্রফেসর জাহিদ।
এর আগে বিকাল পৌনে চারটায় গুলশানের ফিরোজায় বাসায় থেকে বসুন্ধরা এভারকেয়ার হাসপাতালে যান বেগম খালেদা জিয়া। এভারকেয়ার হাসপাতালে রেডিওলজিক্যাল পরীক্ষা, ইমেজিং, ব্লাড ও ইউরিন পরীক্ষা, লিভার ফাংশন টেস্ট, কিডনি ফাংশন টেস্ট, হার্টের টেস্ট প্রভৃতি নিরীক্ষা শেষে সেখান থেকে সাড়ে ৬টার পর বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন।

গুলশানের বাসার সামনে এই সংবাদ ব্রিফিঙে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, মহানগর সদস্য সচিব আমিনুল হক, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, এসএম জাহাঙ্গীর, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক আল মামুন প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন। এভারকেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে একটি মেডিকেল বোর্ড বিএনপি চেয়ারপারসন চিকিৎসা নিচ্ছেন।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, দাঁত, চোখের সমস্যাসহ শারীরিক জটিলতায় ভুগছেন। গত বছরে নভেম্বরে খালেদা জিয়ার লিভার সিরোসি ধরা পড়ে। ওই সময়ে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন টানা ৮১ দিন। এরপর গত ১ ফেব্রুয়ারি হাসপাতাল থেকে তিনি গুলশানের বাসা ‘ফিরোজায়’ আসেন।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps