রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

ইমরানকে ক্ষমতা থেকে সরানো নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরান খানকে সরানোর ব্যাপারে যুক্তরাষ্ট্রের কোনো হাত নেই বলে দাবি করেছে দেশটি। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ দাবি করা হয়েছে। খবর দ্য ডনের। প্রধানমন্ত্রী হিসেবে দেওয়া শেষ ভাষণেও ইমরান খান বলেছেন, আমার স্বাধীন পররাষ্ট্রনীতিতে ক্ষিপ্ত হয়ে ‘বিদেশি শক্তি’ বিরোধী দলকে অর্থ দিয়ে আমার বিরুদ্ধে সংসদে অনাস্থা আনার ষড়যন্ত্র করেছে। জাতির উদ্দেশে গত শুক্রবার রাতে দেওয়া ভাষণে তিনি আবারও এ ষড়যন্ত্রের মূল কারিগর হিসেবে এক মার্কিন ক‚টনীতিকের নাম পুনর্ব্যক্ত করেছেন। পৃথক এক ভাষণে ইমরান খান ওই মার্কিন ক‚টনীতিকের নাম ধরে সমালোচনা করেছেন। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী সচিব ডোনাল্ড লুকে তিনি মূলহোতা হিসেবে উল্লেখ করেছেন। যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মজিদ খানকে ডেকে ডোনাল্ড লু পাকিস্তানের শাসক পরিবর্তনের হুমকি দিয়েছিলেন বলেও অভিযোগ করেন ইমরান খানইমরান খানের এ অভিযোগের পর শুক্রবার রাতেই মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী মুখপাত্র জালিনা পোর্টার বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীর এ অভিযোগ একেবারেই ভিত্তিহীন ও অসত্য। জালিনা পোর্টার আরও বলেন, আমরা পাকিস্তানের সংবিধানকে শ্রদ্ধা করি। দেশটির সাংবিধানিক সব ধরনের পদক্ষেপকেই আমরা স্বাগত জানাই। কিন্তু কোনো রাজনৈতিক ষড়যন্ত্রের সঙ্গে আমরা জড়িত নই। ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Jafor Ahmed ১১ এপ্রিল, ২০২২, ৫:০৯ এএম says : 0
পাকিস্তানে আবারও গনজাগরণের সৃষ্টি হয়েছে! ইমরান খান আবারও ক্ষমতায় আসবেন ইনশাআল্লাহ
Total Reply(0)
Md Shariful Islam ১১ এপ্রিল, ২০২২, ৫:১৩ এএম says : 0
রাষ্ট্র চালানো করতে দেশের জনগনের চেয়ে.. "প্রভাব শালী রাষ্ট্রগুলির ইচ্ছা অনিচ্ছার প্রতিফলন না ঘটাতে পারলে" টিকে থাকা সহজ নয়।
Total Reply(0)
Ismail Hossain Bhuiyan ১১ এপ্রিল, ২০২২, ৭:১৫ এএম says : 0
অনাস্থা ভোটে হেরে যাওয়া এটাও সংসদীয় গণতন্ত্রের একটি রীতি যা জাপান, ব্রিটেন ও অস্ট্রেলিয়ায় অহরহ হয় ৷ পাকিস্তানের জন্য নতুন তাই এটা নিয়ে বেশি চর্চা হচ্ছে এটিও মত প্রকাশের স্বাধীণতার অংশ ৷
Total Reply(0)
Altaf Ahmed Khosru ১১ এপ্রিল, ২০২২, ৭:১৬ এএম says : 0
This is democracy, Bangladesh ar sheka uchit!
Total Reply(0)
Md Maruf ১১ এপ্রিল, ২০২২, ৭:০৮ এএম says : 0
ইমরান খান মুসলিম জাহানের জন‍্য এক জন আইডল নেতা ছিলেন। ইনশাআল্লাহ তিনি আবার ক্ষমতাই আসবেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন