শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

লাহোর সমাবেশে আরো বড় চমক দেবে ইমরান খানের দল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

অতি শিগগিরই সাধারণ নির্বাচনের আহ্বান জানিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তাহরিকে ইনসাফ (পিটিআই)-এর রাজনৈতিক কমিটি মঙ্গলবার জনসাধারণকে একত্রিত করার জন্য জনসভা ও সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছে।

আরো সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, পেশোয়ার এবং করাচিতে জনসমাবেশের এক সপ্তাহ পর লাহোরে জনসমাবেশ অনুষ্ঠিত হওয়ার সময় একটি নতুন চমকপ্রদ পদক্ষেপ ঘোষণা করা হবে। দলটি জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সংসদীয় কমিটির যেকোনো সভা বয়কট করারও সিদ্ধান্ত নিয়েছে এবং পিটিআই সরকারের পতনের ষড়যন্ত্র প্রকাশ করা ‘চিঠি’টি নিয়ে সুপ্রিম কোর্টকে একটি তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সভাপতিত্বে বৈঠকে পার্টির সব প্রাদেশিক সভাপতি, মহাসচিব আসাদ উমর, ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি এবং ফাওয়াদ চৌধুরী এবং পারভেজ খট্টকসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। পিটিআই নেতা ডক্টর ফাররুখ হাবিব বৈঠকের বিষয়ে মিডিয়াকে ব্রিফ করার সময় জানিয়েছেন, ‘আগামী ১৬ এপ্রিল করাচির মাজারে কায়েদ সংলগ্ন একটি মাঠে এবং ২৩ তারিখে লাহোরের মিনারে পাকিস্তান-এ আরেকটি সমাবেশ অনুষ্ঠিত হবে।’

তিনি বলেন, এসব সমাবেশে আমরা জোর দেব যে, আমদানি করা সরকার গ্রহণযোগ্য নয়, আর লাহোরে জনসভার সময় একটি চমকপ্রদ পদক্ষেপ ঘোষণা করা হবে। রোববার (ডেপুটি স্পিকারের রুল) যা ঘটেছে তার থেকে আমরা আরো বড় পদক্ষেপ নিতে যাচ্ছি। আমরা ইতোমধ্যে বিধানসভা থেকে পদত্যাগ করেছি এবং এখন জাতির প্রতিনিধি নির্বাচন করার সুযোগ পাওয়া উচিত।’

হাবিব বলেন, ইনসাফ আইনজীবী ফোরাম, মহিলা ও যুব শাখার সম্মেলনও শিগগিরই অনুষ্ঠিত হবে। তিনি পিটিআই সোশ্যাল মিডিয়া কর্মী এবং সমর্থকদের বিরুদ্ধে সেনাবাহিনীর ক্র্যাকডাউন পদক্ষেপের নিন্দা করে বলেছেন, সোশ্যাল মিডিয়া সর্বদা দেশের বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ প্রচারের বিরুদ্ধে দাঁড়িয়েছে এবং প্রতিষ্ঠানগুলোকে রক্ষা করেছে। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন