শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি

হাজার হাজার ডলার ব্যয় করেও অপকর্ম আড়াল করতে পারেনি সরকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২২, ৫:৩৩ পিএম

হাজার হাজার ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেও আওয়ামী সরকারের মরণঘাতী দুঃশাসনের বিভীষিকা আড়াল করা যায়নি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম রুহুল কবির রিজভী। তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশের ২০২১ সালের মানবাধিকার পরিস্থিতি নিয়ে একটি বিস্তারিত রিপোর্ট প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। তিনি বলেন, গুম, খুন অপহরণ, আইনশৃঙ্খলা বাহিনীকে গণতন্ত্রকামী জনগণের পেছনে লেলিয়ে দিয়ে কিংবা গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে দেশের জনগণের কাছে তাদের অপকর্ম আড়াল করতে চাইলেও প্রকাশিত মানবাধিকার রিপোর্টে দেখা যায়, কোনো অপকর্মই সরকার আড়াল করতে পারেনি। তিনি বলেন, বাস্তবতা হচ্ছে, দেশে গণতন্ত্র ও মানবাধিকারের কবর রচনা করতেই নিশিরাতের সরকার দেশের আইন-আদালতকে যথেচ্ছভাবে ব্যবহার করে 'মাদার অফ ডেমোক্রেসি’ খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে।

তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমান রাজনীতির সঙ্গে বিন্দুমাত্র যুক্ত নন বলে উল্লেখ করে রিজভী বলেন, তার বিরুদ্ধেও অসত্য ও কাল্পনিক মামলা দায়ের করে সেটি এখনো চালু রাখা হয়েছে। চলছে ধারাবাহিক মিথ্যাচার-অপপ্রচার ও কুৎসা রটনা। এগুলো সবই সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা। রিজভী দাবি করেন, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় প্রকাশিত মানবাধিকার রিপোর্টে বলা হয়েছে, খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে সাজা দেওয়া হয়েছে। আইন-আদালত সরকারের কব্জায়। দেশের নিরাপত্তা বাহিনী গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যায় জড়িত। বিরোধী দল নিধনে নিরাপত্তা বাহিনীকে সরকার ব্যবহার করছে।

রিজভী বিএনপির নেতাকর্মীদের ইফতার মাহফিলেও সরকার দলীয় লোক নারকীয় হামলা চালাচ্ছে বলে দাবি করে বলেন, গতকাল নরসিংদীর ঘোড়াশাল পৌরসভা বিএনপির উদ্যোগে এতিম ও ছাত্রদের জন্য ইফতারের আয়োজন করা হয়। আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা এসে গতকাল সকালে হামলা চালিয়ে বিএনপির প্যান্ডেল দখল করে নেয়। এ সময় পলাশ বিএনপির দফতর সম্পাদক ফরহাদ হোসেনকে পুলিশ ধরে নিয়ে যায়। আওয়ামী সন্ত্রাসীরা জানায়, কোনো অবস্থাতেই বিএনপিকে ইফতার করতে দেওয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন