মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কোক স্টুডিও বাংলায় এবার ঋতুরাজ-নন্দিতার কণ্ঠে ‘বুলবুলি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১০:০১ এএম

চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘নাসেক নাসেক’ গান দিয়ে যাত্রা শুরু করে ‘কোক স্টুডিও’র বাংলা ভার্সন। একপর এপ্রিলের প্রথম দিনে প্রকাশ হয় এই আয়োজনের দ্বিতীয় গান ‘প্রার্থনা’। এবার কোক স্টুডিও বাংলায় যুক্ত হলো জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গজল। বৃহস্পতিবার বাংলা নববর্ষে (১৪ এপ্রিল) প্রকাশিত হয় কোক স্টুডিওর তৃতীয় গান ‘বুলবুলি’। গানটিতে কণ্ঠ দিয়েছেন ঋতুরাজ বৈদ্য ও সানজিদা মাহমুদ নন্দিতা। গানটি প্রযোজনা করেছেন শায়ান চৌধুরী অর্ণব এবং এর সংগীতায়োজনে ছিলেন শুভেন্দু দাস শুভ।

কাজী নজরুল ইসলামের ‘বাগিচায় বুলবুলি তুই’ গজলের সঙ্গে স্প্যানিশ সুরের মিশ্রণে ফিউশন তৈরি করা হয়েছে এই গানে। সাথে ছিল সৈয়দ গাউসুল আলম শাওনের লেখা ‘দোল দোল দোল দিয়েছে’ শিরোনামের একটি ছোট শ্লোক। এই গানে গানের পাখি বুলবুলি এবং তার প্রিয় একটি ফুলের মধ্যকার রূপক সম্পর্কের মাধ্যমে প্রেম এবং বেদনা উভয়ই তুলে ধরা হয়েছে।

এই গানের ব্যান্ডে ছিলেন ইমরান আহমেদ (অ্যাকুস্টিক গিটার), শুভেন্দু দাস শুভ (ক্লাসিক্যাল গিটার), সাদুল ইসলাম (অ্যাকুস্টিক গিটার), ফাইজান রশিদ আহমেদ (বেস), কাবিল মিয়া (ট্রাম্পেট), রাহিন হায়দার (টেনর স্যাক্সোফোন), সায়ন্তন মাংসাং (অল্টো স্যাক্সোফোন), পান্থ কানাই (ড্রামস), মোহাম্মদ মোকাররম হোসেন (পারকাশন), মিঠুন চক্রবর্তী (পারকাশন), মোবারক ইসলাম (পারকাশন), প্রদ্যুত চ্যাটার্জি (পিয়ানো এবং সিন্থ কিবোর্ড)। আর গানের ব্যাকগ্রাউন্ড ভোকাল হিসেবে ছিলেন কারিশমা শানু সভ্যতা, রুবায়াত রেহমান এবং জান্নাতুল ফিরদৌস আকবর।

উল্লেখ্য, কোক স্টুডিও বাংলার প্রথম সিজনে মোট ১০টি গান প্রকাশ করা হবে। সাথে বিশেষ অনুষ্ঠান মিলিয়ে থাকবে আরও কয়েকটি অতিরিক্ত গান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন