শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাটুরিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় চার শতাধিক যান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ১২:২৭ পিএম

পাটুরিয়া ও আরিচায় ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। ভোর থেকেই ঘাট এলাকায় গাড়ির দীর্ঘ জট লেগেছে। ঘাটে পদ্মাপারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক যানবাহন। পদ্মা পারে সময় লাগায় কয়েক কিলোমিটার এলাকাজুড়ে গাড়ির এমন জট সৃষ্টি হয়েছে। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন এসব যানে থাকা লোকজন।

বৃহস্পতিবার ভোর থেকে গাড়ির এমন জট তৈরি হলেও সময় বিকাল নাগাদ গাড়ির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ঘাট সংশ্লিষ্টরা। কারণ হিসেবে তারা জানান, আজ শেষ কর্মদিবস হওয়ায় অনেকে অফিস করেই বাড়ির পথে রওনা হবেন। যে কারণে বিকালে গাড়ি ও মানুষের সংখ্যা আরও বাড়বে।

সরেজমিনে পাটুরিয়া ও আরিচায় ঈদে ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীদের চাপ দেখা গেছে। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-নগরবাড়ি নৌ-রুট দিয়ে স্বাভাবিক দিনের চেয়ে কয়েক গুণ বেশি যাত্রীরা যার যার গন্তব্যে যাচ্ছেন।

দেশের গুরুত্বপূর্ণ পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট। স্বাভাবিক সময়ে প্রতিদিন গড়ে প্রায় ২২শ’ থেকে ২৫শ’ বাস কোচ, প্রাইভেটকার, মাইক্রোবাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন পারাপার হয়। কিন্ত ঈদের সময় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট দিয়ে প্রায় সাড়ে ৫ থেকে সাড়ে ৬ হাজার যানবাহন পারাপার হয়ে থাকে প্রতিদিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন