শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বিপর্যয়ের শিকার ‘রক অন টু’

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

২০০৮ সালের সফল এবং প্রশংসিত ‘রক অন!!’ চলচ্চিত্রটির সিকুয়েল ‘রক অন টু’। প্রথম চলচ্চিত্রটির সাফল্যের কারণে সবার ধারণা ছিল এটিও খুব ভালো করবে। কিন্তু আদতে ফিল্মটি প্রথমটির সাফল্যের ধারা একেবারেই ধরে রাখতে পারেনি। চলচ্চিত্রটির নির্মাণ যে যাচ্ছেতাই হয়েছে তা বলা যাবে না হয়তো কিন্তু প্রথমটির তুলনীয়ও হয়নি। তবে ফিল্মটির ব্যর্থতার শুধু একটিই কারণ নয়। আরেকটি কারণ হলো চলচ্চিত্রটির মুক্তির সঙ্গে সঙ্গে ভারতের দুটি বড় মানের নোট বাতিল ঘোষিত হওয়া।
ভারতে ৫০০ আর  ১০০০ রুপির নোট বাতিল হওয়ার সরকারি ঘোষণা আগেই হয়েছিল। এতে যে বিপর্যয়ের ঝুঁকি আছে তা কেই বুঝতে পেরেছে কেউ পারেনি। যেমনÑ ‘রক অন টু’র সঙ্গে ‘সাসেঁ’ এবং ‘থার্টি মিনিটস’ নামে আরো দুটি ফিল্ম মুক্তি পাওয়ার কথা ছিল। শেষ মুহূর্তে ফিল্ম দুটির মুক্তির পরিকল্পনা বাতিল করা হয়। ‘রক অন টু’ যেহেতু এই দুটি ফিল্ম থেকে বেশি সম্ভাবনাময় তাই নির্মাতারা একে কোনো ঝুঁকি বলে মনেই করেনি। তাতে ফল তো তারা দেখলই। তবে এটিই যে চলচ্চিত্রটির ব্যর্থতার একমাত্র কারণ তাও নয়। চলচ্চিত্রটি সমালোচকদের খুব আনুকূল্য পায়নি তাও সত্য। এক কাহিনী সাদামাটা আর লয় মেন্ডোনসা, এহসান নুরানি এবং শঙ্কর মহাদেবনের সেই গানের জাদুও যেন ফিরে পাওয়া যায়নি।
সুজাত সওদাগরের পরিচালনায়  মিউজিক্যাল ড্রামা ‘রক অন টু’তে অভিনয় করেছেন ফারহান আখতার, অর্জুন রামপাল, শ্রদ্ধা কাপুর, প্রাচী দেসাই, পুরব কোহলি, শশাঙ্ক অরোরা এবং শাহানা গোস্বামী। প্রথম দিন ফিল্মটি আয় করে ২.০২ কোটি রুপি। এই সূচনা আয় দেখেই চলচ্চিত্রটির পরিণতি বোঝা যায়। শনিবার আর রবিবার ফিল্মটি আয় করেছে যথাক্রমে ২.৪১ কোটি রুপি এবং ২.৫৮ কোটি রুপি। তার মানে সপ্তাহান্তে ফিল্মটির আয় ৭.০১ কোটি রুপি। সোমবার ফিল্মটি আয় করেছে ১.২৫ কোটি রুপি। ‘রক অন!!’ যদিও মোট আয় করেছিল ২৭ কোটি রুপি কিন্তু প্রশংসা পেয়েছিল ব্যাপক, সেই বিবেচনায় ৪৫ কোটি রুপি বাজেটে নির্মিত ‘রক অন টু’র এই আয় একেবারে হতাশাব্যঞ্জক।
সোমবার পর্যন্ত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ আয় করেছে ১০৮.২৬ কোটি রুপি আর ‘শিবায়’ ৯৭ কোটি রুপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন