রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসার শতবর্ষ উদযাপনে প্রস্তুতি সভা দ্বীনি আলেম তৈরির কারখানা কওমী মাদ্রাসা- হেফাজত আমীর

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ৪:৫১ পিএম

১৯২৪ সালে প্রতিষ্ঠিত দেশের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর'র শতবর্ষ মহাসম্মেলন আগামী ৪, ৫, ৬ জানুয়ারি ২০২৩ মাদ্রাসা ময়দানে উদযাপন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ উপলক্ষে সোমবার বিকেলে মাদ্রাসা মসজিদে এক প্রস্তুতি সভা (ফুজালা সম্মেলন) অনুষ্ঠিত হয়। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও জামিয়া বাবুনগরের মুহতামিম আল্লামা শাহ মুহাম্মদ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে এবং অনুষ্ঠিত ফুজালা সম্মেলনে বক্তব্য রাখেন, আল্লামা হাফেজ হাবিবুল্লাহ বাবুনগরী, শায়খুল হাদীস আল্লামা মুফতি মাহমুদ হাসান ভুজপুরী, নায়েবে মুহতামিম আল্লামা আইয়ুব বাবুনগরী, আল্লামা শফিউল আলম আজিমপুরী।
মুফতি ইকবাল আজিমপুরী ও মুফতি আবু মাকনূন মুহাম্মদ আজিজীর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, আল্লামা মুফতি মীর হোসাইন, আল্লামা হারুন আজিজী নদভী, আল্লামা মুফতি আব্দুল হামীদ (কুষ্টিয়া), মাওলানা হাজী ইউসুফ (রাউজান), মাওলানা মুহাম্মদ শহিদুল্লাহ, মাওলানা আব্দুল মতিন ধর্মপুরী, মুফতি রহীমুল্লাহ শাহনগরী, আল্লামা মাহমুদ শাহ, আল্লামা মাওলানা জাকারিয়া হাসনাবাদী, আল্লামা মুফতি ওসমান সাদেক, মাওলানা কারী আবু সাঈদ, মাওলানা আলমগীর, আল্লামা সৈয়দ মুস্তফা, আল্লামা শামসুদ্দোহা (বগুরা), আল্লামা হাফেজ শোয়াইব বাবুনগরী, মাওলানা মন্জুরুল ইসলাম (কক্সবাজার) প্রমূখ।
সভায় হেফাজত আমীর আল্লামা শাহ মুহাম্মদ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, দ্বীনি এবং আল্লাহ ওয়ালা আলেমেদ্বীন তৈরির কারখানা হচ্ছে কওমী মাদ্রাসা। এই দ্বীনি আলেমগণ নায়েবে রাসুল হিসেবে দ্বীনি দাওয়াতের কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছে। আজকে এই দ্বীনি আলেমদের তালিকা তৈরি করে ময়দান থেকে দ্বীনের আওয়াজ বন্ধ করার ষড়যন্ত্র হচ্ছে।
তিনি বলেন, উপকূলে দেওবন্দের আদলে ১৯২৪ সনে আমার পিতা আল্লামা শাহ মুহাম্মদ হারুন বাবুনগরী (রঃ) এই বাবুনগর মাদ্রাসা প্রতিষ্ঠা করেছিলেন। দেশ-বিদেশের লাখো আলেমেদ্বীন এখান থেকে ফারেগ হয়েছেন। তাদের অনুরোধ এবং দাবির প্রেক্ষিতে মাদ্রাসা কর্তৃপক্ষ শতবর্ষ মহাসম্মেলন আয়োজনের উদ্যোগ নিয়েছে। দেশ-বিদেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা দাওরায়ে হাদীস ফারেগীনদের একত্রিত করণে মহাউদ্যোগকে সফল করতে সকলকে এগিয়ে আসতে হবে। দেশ-বিদেশে যে যেখানে আছেন; সকলে নিজ দায়িত্বে সকল ফারেগীনদের খবর পৌঁছে দেয়ার উদাত্ত আহ্বান জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps