বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়া থেকে তেল কেনায় ভারতকে প্রশংসা ইমরান খানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৫:০০ পিএম | আপডেট : ৫:০১ পিএম, ২২ মে, ২০২২

রাশিয়া থেকে সস্তায় তেল কেনায় ভারতকে প্রশংসা করলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতে পেট্রল-ডিজেলের দাম কমানোর উদ্যোগের তারিফও করেন তিনি।

রোববার এক টুইটে ইমরান খান বলেন, আমেরিকার চাপের মুখে ভারত সরকারের নতি স্বীকার না করার পদক্ষেপ সাহসী এবং প্রয়োজনীয়। তিনি বলেন, ‘কোয়াড এর অন্তর্ভুক্ত হওয়া সত্ত্বেও রাশিয়ার কাছ থেকে কম দামে তেল কিনছে ভারত। মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের মুখে নতি স্বীকার করেনি তারা। এতে ওই দেশের সাধারণ মানুষের অনেক সুবিধা হবে।’

তিনি আরও বলেন, ‘আমার সরকারও একই ধরনের কাজ করছিল। সাধারণ মানুষকে সাহায্য করবে এমন বিদেশ নীতি অত্যন্ত জরুরি।’ ভারতে পেট্রলের দাম সাড়ে ন’ টাকা প্রতি লিটার থেকে সাত টাকা হয়েছে। তারপরেই ওই প্রশংসায় ভরা টুইট করেন ইমরান।

বর্তমানে পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা খারাপ বলে দাবি ওয়াকিবহাল মহলের। ডলারের মূল্য এখন ২০০ পাকিস্তানি রুপি। এই পরিস্থিতিতে শাহবাজ শরিফের সরকারকে কটাক্ষ করে ইমরানের সংযোজন, ‘আমার সরকার পাকিস্তানের জনসাধারণের স্বার্থকে গুরুত্ব দিত। আর স্থানীয় মীরজাফর এবং মীর সাদিকরা বিদেশি শক্তির সামনে মাথা নত করার সিদ্ধান্ত নিয়েছে। এখন তারা মস্তকহীন মুরগির মতো ছটফট করে লাফাচ্ছে। অর্থনীতি তাদের লেজে।’ সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন