শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারা দেশে বিএনপি, যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচি পালন

পটুয়াখালীতে পুলিশি বাধায় পণ্ড ছাত্রদের মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ১২:০২ এএম

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের ওপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে গতকাল সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদল। এসব বিক্ষোভ কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের পাশাপাশি স্থানীয় নেতৃবৃন্দ। পটুয়াখালীতে পুলিশী বাধায় পণ্ড হয়ে গেছে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। এছাড়া বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে, চাঁদপুর, বগুড়া, জয়পুরহাট, মাগুরা ও লক্ষ্মীপুরে।
পটুয়াখালী জেলা সংবাদদাতা সংবাদদাতা জানান, পটুয়াখালীতে পুলিশী বাধায় পণ্ড হয়ে গেছে ছাত্রদের বিক্ষোভ মিছিল। গতকাল পৌর শহরের ঈদগাহ মাঠ এলাকা থেকে মিছিলটি বের হয়ে পৌরসভার মোড় এলাকায় গেলে পুলিশ বাধা দেয়। এসময় মিছিলকারীরা পুলিশী বাধা উপেক্ষা করে মিছিল করার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ করেছেন জেলা ছাত্রদলের সভাপতি সফিউল বাসায় উজ্জ্বল। তিনি বলেন, খালেদা জিয়াকে হত্যার হুমকি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঈদগাহ মাঠ এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে সদরের দিকে যাচ্ছিলাম। পৌরসভা মোড় এলাকায় পৌঁছেলে পুলিশ আমাদের মিছিলে বাধা দেয়। এসময় পুলিশের বাধা উপেক্ষা করার চেষ্টা করলে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে। এতে তিনিসহ সদর উপজেলা ছাত্রদলের সভাপতি জাকারিয়া আহমেদ এবং ছাত্রদলের ৫ থেকে ৬ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতরা সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিক থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
বি এম হান্নান, চাঁদপুর থেকে জানান, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াাকে হত্যার হুমকির প্রতিবাদে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে বিশাল প্রতিবাদ সমাবেশে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে। এই কারণে এখন তারা আবোল-তাবোল বলা শুরু করেছে। আপনারা পদ্মা সেতু প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেছেন। একজন সাবেক প্রধানমন্ত্রী সম্পর্কে তারা কিভাবে কথা বলে এখানেই তাদের সাথে আমাদের তফাৎ। তাদের সাথে আমাদের সৃষ্টির চেতনা বোধের পার্থক্য। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদেরকে বেয়াদবী শিখাননি।
গতকাল বিকালে জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণে খোলা ট্রাকে মঞ্চ বানিয়ে প্রতিবাদ সমাবেশ করা হয়। এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাক মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান রতন। চাঁদপুর জেলা বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় নেতা শেখ ফরিদ আহমেদ মানিক এর সভাপতিত্বে ও জেলা বিএনপিসাধারণ সম্পাদক অ্যাড. সলিমুল্লাহ সেলিম ও পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝির যৌথ পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপি নেতা খলিলুর রহমান গাজী, শরীফ মোঃ ইউনুছ, এম এ শুক্কুর পাটওয়ারী, পৌর বিএনপিসাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশিদ, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহ জালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, সাংগঠনিক সম্পাদক অ্যাড. তাফাজ্জল হোসেন, জেলা মহিলা দলের সভানেত্রী অ্যাড. মনিরা চৌধুরী, জেলা যুবদল সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল আমিন খান আকাশ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী প্রমুখ।
বগুড়া ব্যুরো জানায়, গতকাল দুপুর থেকে বগুড়ার আলতাফুন্নেছা খেলার মাঠে সমবেত হতে থাকে যুব ও ছাত্রদলের নেতা-কর্মীরা। বিকেলে শহরের কালি মন্দির ও জজকোর্ট রোড হয়ে বিশাল যৌথ মিছিল বিএনপি অফিসের সামনে সমবেত হয়। সেখানে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম। বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সরকার মুকুল, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, সব ভয়ভীতি উপেক্ষা করে আমরা এখন রাজপথে নেমেছি। সরকার পতন ঘটিয়ে তবেই ঘরে ফিরবো ইন শা আল্লাহ।
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটে শিক্ষা প্রতিষ্ঠান সহ সারা দেশে-আওয়ামী ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা যুবদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল সাড়ে ১১টায় জয়পুরহাট শহরের রেলগেট সংলগ্ন জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা যুবদলের আহবায়ক এটিএম শাহনেওয়াজ কবির শুভ্র, যুগ্ম আহবায়ক শরীফুল ইসলাম, সদস্য- বজলার রহমান, আনোয়ার হোসেন ফিদা, এস এম মাজহারুল হক, জুয়েল হোসেন প্রমুখ। এর আগে জয়পুরহাট চিনিকল সড়কের ফায়ার ব্রিগেডের সামনে থেকে নতুন কমিটির ঘোষণায় কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে যুবদলের একটি আনন্দ মিছিল বের করা হয়।
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে হত্যার হুমকি ও ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা ও মামলার প্রতিবাদে পৃথক স্থানে যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে শহরের উত্তর তেমহুনীর জেলা বিএনপির সদস্য সচিব সাহাবউদ্দিন সাবুর বাসভবনের সামনে যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে।
জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটনের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক রশিদুল হাসান লিংকনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব সাহাবউদ্দিন সাবু, যুগ্ম-আহবায়ক অ্যাডভোটেক হাসিবুর রহমান, অ্যাডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী, নিজাম উদ্দিন ভূইয়া, মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, আনোয়ার হোসেন বাচ্চু, জেলা যুবদল নেতা খালেদ মো.আলী কিরন, সৌরভ হোসেন ভূলু প্রমুখ।
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, মাগুরা জেলা জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিক্ষোভ সমাবেশ করেছে। মাগুরা জেলা বিএনপির ইসলামপুরপাড়া কার্যালয়ে জেলা যুবদলের সভাপতি অ্যাড. ওয়াসিকুর রহমান কল্লোল-এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি মাগুরা জেলা শাখার সিনিয়র যুগ্ম আহবায়ত আহসান হাবীব কিশোর, বিএনপি মাগুরা সদর উপজেলা শাখার সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার, জেলা যুবদলের সহ সভাপতি আমিরুল ইসলাম, পৌর যুবদলের আহবাক মিজানুর রহমান, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সৈয়দ মাহবুব আলী মিল্টন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক হাসানুর রহমান হাসু, যুব দলের নেতা করীমুল ইসলাম প্রমুখ।
গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া পৌর সভার মেয়র রেজাউল করিম বাদশা বলেছেন, এ সরকারের পতন ঘটাতে হলে আমাদেরকে এক্যবদ্ধ হয়ে আন্দোলনে করতে হবে। এ আন্দোলন গাবতলীর পবিত্র মাঠি থেকেই শুরু করতে হবে। তিনি আরো বলেন, আসুন আমরা সবাই মিলে আবারো একটি লড়াইয়ের মাধ্যমে গণতন্ত্র’কে রক্ষা করি। তিনি গত শুক্রবার বগুড়ার গাবতলী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এবং কেন্দ্রীয় কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু। শুক্রবার স্থানীয় হাইস্কুল মাঠে এ সম্মেলনের সভাপত্বি করেন উপজেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন মোল্লা। সম্মেলন উদ্বোধন করেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য জয়নাল আবেদীন চান, আলী আজগর তালুকদার হেনা, লাভলী রহমান, জেলা বিএনপির সদস্য এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, মনিরুজ্জামান মনির, একেএম তৌহিদুল আলম মামুন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন