রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

ঠাকুরগাঁওয়ে যুবদল-ছাত্রলীগের একই স্থানে সমাবেশ আহ্বান, ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও জেলাসংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৫:১৬ পিএম

ঠাকুরগাঁও সদর উপজেলার দানারহাট এলাকায় একই স্থানে যুবদলের সম্মেলন ও ছাত্রলীগের প্রতিবাদ সভা আহ্বান করায় ওই এলাকায় শান্তিশৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সোমবার সকাল থেকে সদর ইউএনও আবু তাহের মো. সামসুজ্জামান এ আদেশ দিয়েছেন। রাত ১২টা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।

দল পুনর্গঠনের অংশ হিসেবে সোমবার বিকেল চারটায় দানারহাট ঈদগাহ মাঠে বেগুনবাড়ি ইউনিয়ন জাতীয়তাবাদী যুবদল সম্মেলন আয়োজনের ঘোষণা দিয়েছিল। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ছাত্রদলের কটূক্তির প্রতিবাদে একই স্থানে বেলা তিনটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচির ঘোষণা দেয় বেগুনবাড়ি ইউনিয়ন ছাত্রলীগ। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় আজ সকাল থেকে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, সকাল থেকে রাত ১২টা পর্যন্ত দানারহাট এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে। এই সময়ের মধ্যে ওই এলাকায় সভা, সমাবেশ ও দলবদ্ধ যেকোনো কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন বলেন, সংগঠনের বিভিন্ন পর্যায়ে সম্মেলন চলমান আছে। এরই অংশ হিসেবে সোমবার বিকেলে বেগুনবাড়ি ইউনিয়ন যুবদলের সম্মেলন হওয়ার কথা ছিল। প্রশাসনের কাছ থেকে সম্মেলন আয়োজনের অনুমতিও নেয়া হয়েছে। কিন্তু যুবদলের সম্মেলন পণ্ড করতে ছাত্রলীগ একই স্থানে সভার ঘোষণা দিয়েছে বলে দাবি করেন তিনি।

যুবদলের এ দাবি নাকচ করে বেগুনবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুরনবী সবুজ বলেন, ‘ছাত্রদল যেদিন প্রধানমন্ত্রীকে কটূক্তি করেছিল, ‘আমরা তার পরদিনই প্রতিবাদ সভা করতে চেয়েছিলাম। কিন্তু জেলায় কর্মসূচি থাকায় আজ ওই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার ষড়যন্ত্রের অংশ হিসেবে যুবদলই আমাদের সমাবেশস্থলে সম্মেলন আহ্বান করেছে।’

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ সাধারণ মানুষের প্রাণনাশের আশঙ্কা থাকায় দানারহাট ঈদগাহ মাঠের আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন