শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরান-হত্যার ‘ছক’, কড়াকড়ি ইসলামাবাদে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১:১৬ পিএম

পাকিস্তানের অলিতে গলিতে ঘুরছে খবর— খুন হতে পারেন সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান। ক্ষমতা হারানোর পরে নিজেই সেই আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। এ বারে ‘গুজব’ আরও জোরদার। রোববার দলীয় বৈঠকে যোগ দিতে ইসলামাবাদে ফিরেছেন ইমরান। এ অবস্থায় বানি গালা এলাকায় ইমরান খানের বাসভবন চত্বর-সহ গোটা শহরটিকে ঢেকে ফেলা হয়েছে কড়া নিরাপত্তার চাদরে।

পাক দণ্ডবিধির ১৪৪ ধারা জারি রয়েছে ইসলামাবাদে। কোনও ধরনের জমায়েত করা নিষিদ্ধ। ইসলামাবাদ পুলিশের তরফে টুইট করে জানানো হয়েছে, ‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর চেয়ারম্যান ইমরান খানের বানি গালায় থাকার কথা। এটি ইসলামাবাদের বসতি এলাকা। সতর্কবার্তা পেয়ে এই এলাকার নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে দেয়া হয়েছে। তবে ইমরান খানের দলের পক্ষ থেকে এখনও পর্যন্ত নিশ্চিত করে কোনও খবর আমাদের দেয়া হয়নি।’

ইসলামাবাদ পুলিশ আরও জানিয়েছে— ‘আইন মেনে ইমরানকে সম্পূর্ণ নিরাপত্তা দেয়া হবে। তবে তার নিরাপত্তা দেখার জন্য যে নিজস্ব দল রয়েছে, তাদের থেকেও আমরা সহযোগিতা আশা করছি।’ ইমরানের আত্মীয় হাসান নিয়াজি বলেন, ‘আমাদের পিটিআই নেতার যদি কিছু হয়, সেটা কিন্তু পাকিস্তানের উপরে আক্রমণ হিসেবেই দেখা হবে। পরিণতি মারাত্মক হবে।’ পিটিআই নেতা ফয়জল বাওড়াও দাবি করেছেন, ইমরানকে হত্যা ছক কষা হয়েছে।

গত ২৫ মে পিটিআইয়ের ‘আজাদি মার্চ’ শুরু হওয়া থেকে ইমরান বানি গালার বাড়ি ছেড়ে পেশোয়ারে রয়েছেন। আজাদি মার্চে গোলমাল বাধার পরেই ইমরান চলে যান পেশোয়ারে। এ সময়ে ইমরান-সহ পিটিআই নেতাদের নামে একাধিক মামলা রুজু হয়েছিল ইসলামাবাদ থানায়। জারি হয় গ্রেফতারি পরোয়ানা। পেশোয়ারের আদালত থেকে ২৫ জুন পর্যন্ত আগাম জামিন পেয়েছেন ইমরান। ওই সময়সীমা ফুরনোর আগে ইসলামাবাদ দায়রা আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীকে।

আগাম জামিন সম্বল করেই আজ ইসলামাবাদে কোর কমিটির বৈঠকে যোগ দিতে এসেছেন ইমরান। বানি গালায় এই বৈঠক বসবে। পিটিআইয়ের সদস্যেরা ইতিমধ্যেই বানি গালায় আসা শুরু করে দিয়েছে। শীঘ্রই বৈঠক বসবে বলে শোনা গিয়েছে। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন