রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ

বাগেরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৪:২৬ পিএম

মহানবী হযরত মোহাম্মাদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ জুন) বিকেলে মোরেলগঞ্জ উপজেলার বৌলপুর বাজারের মুসলিম যুব সমাজের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।
মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বৌলপুর বাজার শহীদ মিনারের সামনে এক পথসভায় মিলিত হয়। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মাওলানা রফিকুল ইসলাম, মাও: কামাল মাহমুদ, নাজমুল ইসলাম মিন্টু মল্লিক, মিরাজ খোন্দকার প্রমুখ।
বক্তারা বলেন, ভারতীয় বিজেপি নেতা নুপুর শর্মা বিশ্ব নবী হযরত মোহাম্মাদ (সঃ)কে নিয়ে আপত্তিকর মন্তব্য করে অমার্জনীয় অপরাধ করেছেন। অনতি বিলম্বে নুপুর শর্মাকে গ্রেফতার করে এই ধর্মান্ধকে ফাসি দিতে হবে। মহানবী (সাঃ) কে নিয়ে মন্তব্য করে সকল মুসলমানের কলিজায় আগুন জ¦ালিয়ে দিয়েছে। মুসলমানদের ভারতীয় সকল পন্য বর্জণ করতে হবে। কোন মুসলমান আর ভারতীয় পন্য ব্যবহার করবে না। রাষ্ট্রীয় ভাবে নিন্দা জানানোর জন্য বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান।
এরআগে জুম্মার নামাজ শেষে বাগেরহাট জেলা ইমাম সমিতির ব্যানারে পুরাতন কোর্ট মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাগেরহাট প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সামাবেশে মিলিত হয়।
আছরের নামাজের পর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বিক্ষোভ মিছিল করে ইসলামী আন্দোলন। এছাড়া জেলার বিভিন্ন এলাকায় ধর্মপ্রাণ মুসল্লীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে।
উল্লেখ, ২৭ মে ভারতের একটি টিভি চ্যানেলে বিতর্কে অংশ নিয়ে বিশ্ব নবী হযরত মোহাম্মাদ (সঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপি নেতা নুপুর শর্মা। এরপর থেকে নুপুরু শর্মাকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিভিন্ন মুসলিম দেশে বিক্ষোভ চলে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন