বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২৪ ঘন্টায় ২৭শ যানবাহন পারাপার

রাজবাড়ী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ২:৫০ পিএম

২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট। এ রুটে ঘন কুয়াশা, নাব্যতা সংকট, তীব্র সোত, ফেরি সংকট, ঘাট সংকটে দীর্ঘদিন ধরে যাত্রী, যানবাহন চালক, ট্রাক চালকদের দুর্ভোগের শেষ ছিল না। কিন্তু ২দিন ধরে পদ্মা সেতু চালু হওয়ার পর গাড়ীর জন্য ফেরি অপেক্ষা করতে হচ্ছে ঘন্টার পর ঘন্টা। এখন নতুন এ সমস্যার সৃষ্টি হয়েছে।

ফাঁকা দেশের দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া ঘাট। যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকছে ফেরি। গত কয়েকদিন আগের ঘাটের ঢাকা-খুলনা মহাসড়কে ছিল যানবাহনের লম্বা সারি। আজ তার উল্টো চিত্র। এখন গাড়ীর অপেক্ষায় ফেরিকেই দাড়িয়ে থাকতে হচ্ছে। সোমবার ১টার দিকে দৌলতদিয়া ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়। বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের চাপ বাড়বে বলে ধারনা করা হচ্ছে। তবে আগের মতো যানজটের দুর্ভোগ পোহাতে না হলেও ফেরিতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। এদিকে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চল থেকে দৌলতদিয়া ঘাট ব্যবহার করে নদী পার হয়ে ঢাকামূখী ২ হাজার ৭১০ টি যানবাহন পারাপার হয়েছে।

ভোগান্তি ও অপেক্ষা ছাড়া মহুর্তের মধ্যে ফেরির নাগাল পেয়ে স্বস্তি প্রকাশ করেছে দৌলতদিয়া ঘাট ব্যবহারকারী যাত্রী ও যানবাহনের চালকরা। পদ্মা সেতু উদ্বোধনের কারণে তাদের ভোগান্তি লাঘব হয়েছে বলে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
বিআইডবিøটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর গাড়ী চলাচল শুরু হয়েছে। ঘাটের উপর গাড়ীর তেমন চাপ নেই। বর্তমানে এরুটে ছোট বড় ২১ ফেরি চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন