শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ভাল গল্পের নাটক হোক সিনেমা হোক করতে আপত্তি নাই -আনিসুর রহমান মিলন

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আকাশ নিবির : অভিনেতা আনিসুর রহমান মিলন নাটক ও সিনেমায় সমানতালে কাজ করছেন। মঞ্চ থেকে অভিনয় জীবন শুরু এই অভিনেতার। অভিনয়ে তার দক্ষতা ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে। । স¤প্রতি শূটিং শেষ করছেন শাহ্ আলম মন্ডলের ‘সাদা-কালো প্রেম’ সিনেমার। নাটক ও চলচ্চিত্রে তার অভিনয় নিয়ে কথা হয়।
নাটকে আপনাকে এখন খুব কম দেখা যায়। নাটক কি ছেড়ে দিলেন?
আসলে তা না। সিনেমার পাশাপাশি নাটকের কাজও করছি। সব গল্পে তো আমার পক্ষে কাজ করা সম্ভব নয়। তাই একটু ভাল মানের কাজ করতে চাই। ভাল গল্পের নাটক হোক সিনেমা হোক করতে আপত্তি নাই। এটা সত্য সিনেমার কাজের জন্য অনেক নাটকের কাজ করতে পারি না। আপাতত নাটকের কাজগুলোও শেষ করার চেষ্টা করছি।
নাটক ও সিনেমার মধ্যে কোনটা আপনার কাছে বেশি প্রাধান্য পায়?
নাটকে তো অবশ্যই বেশী। আর তা ছাড়া আমি অভিনতা। অভিনয়কে বেশী প্রাধান্য দেই। আর সিনেমায় হিরোগিরি লুক দিতে একটু কষ্টই বেশি হয়। এদিকে ওদিকে ¯েøা-মোশন শর্ট। বিষয়টি এনজয় করি। আর নাটকে এতটা কষ্ট হয় না, যতটা সিনেমা করতে হয়।
সিনেমায় নেগেটিভ চরিত্রে বেশ দেখা যায়
আমরা কিন্তু আর একজন হুমায়ন ফরীদি পেতেই তো পারি। আমি একজন অভিনেতা। আমি যে কোন চরিত্রে নিজেকে মানিয়ে নিতে পারবো। আমার শুরুটা কিন্তু মঞ্চ দিয়ে। এখান থেকেই আমার মিডিয়াতে আসা। আমাকে দিয়ে যদি নেগেটিভ চরিত্র করানো যায়, তাতে আমার কোন আপত্তি নাই। হুমায়ুন ফরীদি হতেও কোন আপত্তি নাই।
সিনেমায় আপনার অবস্থানের মূল্যায়ন করবেন কিভাবে?
দেখেন, সিনেমার ব্যাপারটা অন্যরকম। প্রায় অনেক লোকই অন্যের ঘাড়ে বন্দুক রেখে চালানোর চেষ্টা করে। যে পণ্য একদম চলেনা সেগুলো অন্যের উপর দিয়ে চালানোর চেষ্টা করা হয়। এই জন্য একটু সচেতন হয়ে কাজ করতে হয়। আমি এখন পর্যন্ত আমার অবস্থান নিয়ে অসন্তুষ্ট নই।
একসাথে নাটক ও সিনেমায় অভিনয় করা কতটা যুক্তিযুক্ত?
আমাকে এ নিয়ে অনেকেই অনেক কথা বলেছেন। যখন অনেক সাধের ময়না সিনেমার শূটিং করি, তখন অনেকেই বলতেন নাটকগুলো চলা বন্ধ করেন। না হলে সিনেমা চলবে না। পরে দেখা যায়, অনেক সাধের ময়না সিনেমাটি ভাল আলোচনায় আসে। তখন কিন্তু আমার টিভি চ্যানেল এ ৯টা সিরিয়াল চলে। এতে করে একটা সুবিধা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন