সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ভোটাধিকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত বিএনপি নির্বাচনে যাবে না

সুনামগঞ্জের শাল্লায় গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ১২:০০ এএম

জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত বিএনপি কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আমরা দেশে একটি নির্বাচন দেখতে চাই। ২০১৮ সালের নির্বাচনে আপনারা বললেন একজনও ভোট দিতে পারেননি। কারণ, সেদিন দিনের ভোট রাতে হয়েছে। অথচ, ভোট আপনার নাগরিক অধিকার। যেদিন আপনারা ভোট দিতে পারবেন সেদিনই আমরা নির্বাচনে অংশগ্রহন করব। যেদিন আপনাদের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে পারব সেদিন আমরা ভোটে অংশগ্রহণ করব।
গতকাল রোববার বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে বন্যাকবলিত সুনামগঞ্জের শাল্লা উপজেলার যাত্রাপুর গ্রামে বন্যাদুর্গতদের নারী ও শিশুদের অর্থ ও ত্রাণ সহায়তা তুলে দেওয়ার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জবাসীর উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমার আপনার নেত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্দি, তার অবর্তমানে বিএনপির নেতৃত্ব দিচ্ছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি বলেছেন টেক ব্যাক বাংলাদেশ। অর্থাৎ বাংলাদেশকে তার নিজের জায়গায় আনতে হবে। জনগণের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তার আগে কোনো নির্বাচন নয়, এই সরকারের অধীনে নয়, এই নির্বাচন কমিশনের অধীনে নয়।

দলের অবস্থান তুলে ধরে গয়েশ্বর বলেন, নিরপেক্ষ সরকারের দাবি যখন আমরা প্রতিষ্ঠিত করতে পারব, দেশের জনগণ যখন ভোট দিতে পারবে সেই নির্বাচনে জনগণের দল হিসেবে বিএনপি অংশগ্রহণ করবে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। এই দলের প্রতিষ্ঠাতা সর্বকালের শেষ্ঠ বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিয়েছিলেন। তার এই আদর্শের লড়াই চলছে, চলবে।

তিনি বলেন, যতদিন জনগণ আছে, ততোদিন বিএনপি আছে। আমাদের শক্তি হচ্ছেন আপনারা। আমাদের শক্তি ভীন দেশে নেই। আপনাদের শক্তি দিয়েই এই লুপপাটকারী, নারী, শিশু পাচারকারী, মুদ্রাপাচারকারী সরকারকে গদি থেকে নামিয়ে নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করব। আমাদের চলমান গণতন্ত্র ও ভোটাধিকারের আন্দোলনে আপানারা আমাদের পাশে থাকবেন এই আশা করি।

নারী ও শিশুদের মাঝে অর্থ সহায়তা তুলে দেওয়ার আগে আরো বক্তব্য রাখেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, সদস্য সাবেক এমপি বিলকিস ইসলাম, বিএনপির কেন্দ্রীয় নেতা কলিম উদ্দিন আহমেদ মিলন, জেলার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সহসভাপতি আব্দুল লতিফ জেপি, অ্যাডভোকেট পাবেল চৌধুরীসহ স্থানীয় নেতারা। সবার বক্তব্য শেষে একে একে অনুষ্ঠানের প্রধান অতিথি গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত নারী ও শিশুদের হাতে অর্থ সহায়তা তুলে দেন।

জাগপার ত্রাণ বিতরণ: বানভাসী অসহায় দু:স্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের সর্বস্তরের ব্যক্তিকে সামর্থ অনুযায়ী এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান। গতকাল সুনামগঞ্জের ছাতকে বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এবারের বন্যা যতটা না প্রাকৃতিক তার চেয়ে বেশী মানবসৃষ্ট। পাশর্^বর্তী রাষ্ট্র ভারত পরিকল্পিতভাবে আমাদের জান মালের ক্ষতি করার জন্য এ কাজটি করেছে। এসময় জাগপার প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ুন কবির, কেন্দ্রীয় নেতা ডা. আওলাদ হোসেন শিল্পী, মো: সাইফুল আলম, মীর আমির হোসেন আমু, সুনামগঞ্জ জেলার আমিনুল ইসলাম বকুল, মীর ফরিদ আহম্মেদ, মো. খলিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন