শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বোর্ড পরীক্ষায় ইসলামী শিক্ষা রাখতে হবে : পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড এ স্লোগানটি পুরোপুরি সঠিক নয় বরং সুশিক্ষা তথা নৈতিক শিক্ষাই জাতির মেরুদণ্ড। তিনি বলেন, নৈতিক শিক্ষার অভাবে উচ্চ শিক্ষিত হয়েও অনেকেই আজ দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত। এ কারণে দেশ দুর্নীতে বার বার চাম্পিয়ন হয়। তিনি জোর দিয়ে বলেন, নৈতিক শিক্ষা তথা ইসলামি শিক্ষার মাধ্যমেই আদর্শ মানুষ এবং জাতি গড়া সম্ভব। এ জন্য শিক্ষার সর্বস্তরে নৈতিক শিক্ষা তথা ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।
গতকাল বুধবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম ও ইসলামী শিক্ষার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। এসএসসি পরীক্ষা থেকে ইসলাম শিক্ষা বাদ দেয়ার চক্রান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে। শুধু সিলেবাসে থাকলেই হবে না, বরং বোর্ড পরীক্ষায়ও ইসলামী শিক্ষা পরীক্ষা রাখতে হবে। ইসলামী শিক্ষা সিলেবাসে রাখলেও সরকার বোর্ড পরীক্ষায় এই গুরুত্বপূর্ণ বিষয়টি বাদ দিয়ে গুরুত্বহীন করে দিয়েছে।
তিনি বলেন, ইসলাম বিদ্বেষী চক্র বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা থেকে ধর্ম শিক্ষা মাইনাস করার ষড়যন্ত্র করছে। সুকৌশলে সিলেবাসে ধর্মীয় শিক্ষা সঙ্কোচন নীতি অবলম্বনে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে প্রলুব্ধ করার চেষ্টা করছে। তিনি বলেন, মুসলিম অধ্যুষিত এদেশে ধর্মীয় শিক্ষা তথা ইসলামি শিক্ষা বাদ দেয়ার নীতি থেকে ফিরে আসতে হবে।
তিনি বলেন, বোর্ড পরীক্ষা ইসলামী শিক্ষাসহ সকল ধর্মীয় শিক্ষা বিষয় বহাল রাখতে হবে। প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত কারিগরিসহ সকল শ্রেণি ও শাখায় ধর্মশিক্ষা বাধ্যতামূলক করতে হবে। শিক্ষা-সিলেবাস থেকে প্রত্যাখাত বিবর্তনবাদসহ ধর্মবিরোধী সকল পাঠ অপসারণ করতে হবে।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর : ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ঢাকা ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।
এক বিবৃতিতে অতি সম্প্রতি সংস্থাটির বোর্ড সভায় আবাসিক ও বাণিজ্যিক পর্যায়ে পানির দাম ৫ শতাংশ বাড়ানোর সিদ্ধান্তে তীব্র প্রতিবাদ জানিয়েছেন তিনি। করোনার পর থেকে দুই দফা পানির দাম বাড়ানোর পর এখন আবার বাড়ানোর সিদ্ধান্ত মরার উপর খাড়ার ঘা।
তিনি আরো বলেন, করোনার পরিস্থিতির ফলে মানুষ এখনও সোজা হয়ে দাঁড়াতে পারেনি। অপরদিকে দেশে ভয়াবহ বন্যায় মানুষের জীবন বিপর্যস্ত। এরমধ্যে পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেয়া যায় না। ওয়াসার পানি এখন ময়লা ও দুর্গন্ধযুক্ত। পানিতে গন্ধ আসছে। ওয়াসার পানি পানযোগ্য নয়। সেবার মান বৃদ্ধি না করে বার বার মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত জনগণের সাথে একধরণের তামাশার শামিল। তিনি বলেন, সেবার মানবৃদ্ধি করতে হবে। ওয়াসার দুর্নীতি বন্ধ করতে পারলে পানির দাম বাড়ানোর কোন প্রয়োজন হবে না। তিনি ওয়াসার পানির মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে ওয়াসা কর্তৃপক্ষকে ফিরে আসার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন