শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাশিয়ানীতে ট্রেনের ধাক্কায় নিহত ৫

তিন জেলায় সড়কে ঝরল আরো চার প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

দেশের চার জেলায় গত বৃহস্পতিবার ও শুক্রবার ট্রেনের ধাক্কায় এবং সড়কে পৃষ্ট হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গোপালগঞ্জের কাশিয়ানীতে ট্রেনের ধাক্কায় এক সাথে পাঁচজন প্রাণ হারায়। এছাড়া ফেনী, কুড়িগ্রাম, দিনাজপুরে পৃথক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়। এদিকে যাত্রাবাড়ীর মাতুয়াইল মেডিক্যালের সামনে গতকাল ভোর ৬টা দিকে বন্ধন পরিবহনের বাস উল্টে আহত হয়েছেন ১৯ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, বন্ধন পরিবহনের একটি বাস উল্টে ১৯ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। যাত্রাবাড়ীর মাতুয়াইল মেডিক্যালের সামনে গতকাল ভোর ৬টা দিকে এ ঘটনাটি ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, যাত্রাবাড়ী মাতুয়াইল মেডিক্যালের সামনে বন্ধন পরিবহনের একটি বাস উল্টে ১৯ বাসযাত্রী আহত হয়েছেন। তারা সবাই ঢাকা মেডিক্যালের জরুরি বিভাগে চিকিৎসাধীন। এদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক জানান চিকিৎসক।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে রাজশাহী থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী ট্রেনের ধাক্কায় পাঁচ জন ঢালাই শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তিনজন। আহতদের কাশিয়ানী উপজেলা ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে উপজেলার কাগদী রেলক্রসিং এলাকায়। নিহতরা হলেন, সুজন মৃধা, অমৃত বিশ্বাস, প্রতি দাস, হিরামন বিশ্বাস ও রাজ্জাক বিশ্বাস। তাদের সবার বাড়ি উপজেলার পারুলিয়া ইউনিয়নের পারুলিয়া গ্রামে। কনস্ট্রাকশনের কাজ শেষে শ্রমিকরা ভটভটিতে করে কাঠামদরবস্ত রেলক্রসিং পার হচ্ছিলেন। ওই সময় রাজশাহী থেকে ছেড়ে আসা টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেন ভটভটিটিকে ধাক্কা দেয়। গোপালগঞ্জ ফায়ার সার্ভিস, কাশিয়ানী থানা পুলিশ ও স্থানীয়রা উদ্ধার তাদের উদ্ধার করেন। গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ ট্রেনের ধাক্কায় নিহত পাঁচজনের মৃত্যুর বিষয়টি জানান।
ফেনী জেলা সংবাদদাতা জানান, ফেনীতে ট্রাক-সিএনজি অটোরিকশা চালকসহ দুইজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও ৪ জন। গতকাল দুপুরে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের শহরতলীর পাঁচগাছিয়া এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, দাগনভূঞা উপজেলার আবদুল আলিম সবুজের ছেলে আবুল হোসেন সাকিল ও একই উপজেলার জেসমিন আক্তার। নিহতদের লাশ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে। মহিপাল হাইওয়ে থানার ওসি আবদুস সামাদ দু’জনের মৃত্যু ও চারজন আহত হওয়ার বিষয়টি জানান।
হিলি সংবাদদাতা জানান, দিনাজপুরের ঘোড়াঘাটে মাল বোঝা ট্রাকের চাকায় পৃষ্ঠ হয়ে সালেহা বেগম নামের এক বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বিরাহীমপুর গুচ্ছগ্রাম এলাকায় ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাকের চালকসহ চালকের সহকারী (হেলপার) কে আটক করেছে পুলিশ। নিহত সালেহা বেগম উপজেলার সিংড়া ইউপির বিরাহীমপুর গ্রামের মৃত আব্দুল প্রামাণিকের স্ত্রী। ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির জানান, ট্রাকসহ চালক ও হেলপারকে আটক করেছি। সকল আইনগত প্রক্রিয়া শেষ করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের পরিবারকে মামলা করার জন্য বলা হয়েছে। তারা মামলা না করলে আমরা বাদী হয়ে সড়ক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করব।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, জেলার নাগেশ্বরী উপজেলার চন্ডীপুর ব্রিজ এলাকায় ধান বোঝাই ট্রাক উল্টে আব্দুল গফুর নামে এক শ্রমিক নিহত হয়েছে। গতকাল রাত সাড়ে বারোটার দিকে কুড়িগ্রাম-নাগেশ্বরী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিক নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের ডাকনিরপাট গ্রামের বাসিন্দা। আমজাদ হোসেন নামের এক শ্রমিক জানান, রাতে নাগেশ্বরী থেকে ধান বোঝাই একটি ট্রাক কুড়িগ্রামের উদ্দেশ্য যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে চন্ডীপুর ব্রিজের কাছে খাদে পরে যায়। পরে ট্রাকের ভিতর আটকা পড়া শ্রমিককে প্রায় ২ ঘন্টা চেষ্টায় জীবিত উদ্ধার করা গেলেও কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন