শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রথমবারের মত জাপান থেকে সরাসরি ১২৮০টি গাড়ি এলো মোংলা বন্দরে

মোংলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৫:২৪ পিএম


প্রথমবারের মতো জাপান থেকে গাড়ি নিয়ে সরাসরি মোংলা বন্দরে এসেছে একটি জাহাজ। রোববার (৭ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে মালেশিয়ান পতাকাবাহী জাহাজ এমভি মালয়েশিয়া স্টার মোংলা বন্দরের ৬ নম্বর জেটিতে ভিড়েছে।
গাড়িবাহী জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপের ব্যবস্থাপক মোঃ ওয়াহিদুজ্জামান বলেন, জাপান থেকে এক হাজার ২৮০টি গাড়ি নিয়ে জাহাজটি সরাসরি মোংলা বন্দরে এসেছে। ২৪ ঘন্টারও কম সময় জাহাজ থেকে সকল গাড়ি খালাস করা হবে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ মোঃ ফখরউদ্দিন জানান, জাহাজটিতে এক হাজার ২৮০টি রিকন্ডিশন্ড গাড়ি এসেছে। জাপান থেকে আমদানি করা গাড়ি নিয়ে জাহাজটি সরাসরি এ বন্দরে ভিড়েছে।এর আগে জাপান থেকে আমদানিকৃত গাড়ি চট্টগ্রাম বন্দরে কিছু খালাস করে মোংলা বন্দরে আসতো। সে সময় জাহাজগুলোতে ৫০০ থেকে সর্বোচ্চ ৭০০ গাড়ি আমদানি হয়েছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, সম্প্রতি চট্টগ্রাম বন্দরকে পেছনে ফেলে রিকন্ডিশন্ড গাড়ি আমদানিতে মোংলা বন্দর রেকর্ড গড়েছে। এখন বিদেশ থেকে গাড়ি নিয়ে সরাসরি জাহাজ আসছে মোংলা বন্দরে। এখানে গাড়ি খালাস করে কম সময়ের মধ্যে পদ্মা সেতু দিয়ে দ্রুত ঢাকায় পৌঁছে যাবে মোংলা বন্দরে আমদানি হওয়া গাড়িগুলো। সেতু চালু হওয়ায় সড়ক পথে দূরত্ব কমে যাওয়ায় আমদানি-রফতানিকারকদের পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানের মালিকদের নজর এখন মোংলা বন্দরের দিকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন