বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা সেতুতে ১০১ কোটি টাকার টোল আদায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

পদ্মা সেতু উদ্বোধনের পরদিন থেকে গত শনিবার পর্যন্ত ৪২ দিনে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। এ সময় সেতুর ওপর দিয়ে পারাপার হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৮১টি যানবাহন। গতকাল রোববার বিষয়টি জানান পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন।

তিনি বলেন, পদ্মা সেতু চালুর দিন থেকে ৪২ দিনে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা টোল আদায় হয় এবং গত ২৪ ঘণ্টায় আদায় হয় ২ কোটি ১ লাখ টাকা। এ সময় ১৪ হাজার ৪১৫টি যানবাহন পারাপার হয়েছে। গত ৪২ দিনে জাজিরা প্রান্তে ৫০ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৫০০ টাকা টোল আদায় হয়। এ সময় ৩ লাখ ৯৩ হাজার ১০২টি যানবাহন পার হয় আর মাওয়া প্রান্তে ৫০ কোটি ৬৪ লাখ ২ হাজার ৯০০ টাকা টোল আসে। যানবাহন পার হয় ৩ লাখ ৯৬ হাজার ১৩৮টি। এ ছাড়া উদ্বোধনের পর প্রথম এক মাসে পদ্মা সেতু থেকে ৭৬ কোটি ৯ লাখ ৯১ হাজার ৩৫০ টাকা টোল আদায় হয়। এ সময় ৬ লাখ ১৭ হাজার ৫৫ যানবাহন পারাপার হয় সেতু দিয়ে।

গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। ২৬ জুন থেকে সেতুটি সাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এরপর প্রথম ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়। সেদিন সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন