শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কিয়েভের হামলার প্রমাণ পাওয়া গেছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৭:৫৫ পিএম

ইউক্রেনীয় সামরিক বাহিনী দ্বারা জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের (এনপিপি) দিকে নিক্ষেপ করা মার্কিন জিএমএলআরএস রকেটের বেশকিছু টুকরো পাওয়া গেছে। এটি সেখানে হামলায় কিয়েভের জড়িত থাকার বিষয়টি প্রমাণ করে। জাপোরোজিয়ে অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের প্রধান পরিষদের সদস্য শুক্রবার এ তথ্য জানান।

‘এটি আরও একটি প্রমাণ যে ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং পোল্যান্ড জাপোরোজিয়ে এনপিপিতে আক্রমণে জেলেনস্কি সরকারকে সহায়তা করছে। জেলেনস্কির জঙ্গিদের দ্বারা এনারগোদারের (যেখানে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রটি অবস্থিত) দিকে ছোঁড়া আমেরিকান জিএমএলআরএস রকেটের টুকরো পাওয়া গেছে,’ কর্মকর্তা তার টেলিগ্রাম চ্যানেলে রকেটের টুকরোগুলোর একটি ছবি সংযুক্ত করে লিখেছেন।

রোগভ এর আগে বলেছিলেন যে, ইউক্রেনের সেনাবাহিনীর ৪৪ তম আর্টিলারি ব্রিগেড ১১ আগস্ট জাপোরোজিয়ে এনপিপিতে গোলাবর্ষণ করেছিল। তিনি উল্লেখ করেছিলেন যে ‘তারা উদ্দেশ্যমূলকভাবে ১৫২ মিমি বন্দুক থেকে নিকোপোল বোমাবর্ষণ করেছে।’ তিনি আরও বলেন যে, ইউক্রেন গত আট বছরে জাপোরোজিয়ে এনপিপিতে সম্ভাব্য সব পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছে।

জাপোরোজিয়ে এনপিপি রাশিয়ান সেনাবাহিনীর নিয়ন্ত্রণে আছে। গত কয়েকদিন ধরে, কিয়েভ সরকার ড্রোন, ভারী কামান এবং একাধিক লঞ্চ রকেট সিস্টেম ব্যবহার করে স্টেশনের অঞ্চলের বিরুদ্ধে বেশ কয়েকটি হামলা চালিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে, আক্রমণগুলি রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা প্রতিহত করা হয়। যাইহোক, কিছু রকেট পরমাণু বর্জ্য স্টোরেজ সাইট সহ এনপিপি-এর অবকাঠামোগত সুবিধাগুলিতে আঘাত করেছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন