বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামগড় এসডিও বাংলোর নিজস্ব ভূমিতে বিজিবি কাটাতারের বেষ্টনী নির্মাণ ; উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠিত

রামগড়(খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ৪:৩০ পিএম

 বিজিবি রামগড় ব্যাটালিয়ন কর্তৃক রামগড় উপজেলা প্রশাসনের খতিয়ান ভূক্ত জমি(এসডিও) বাংলো - জেলা প্রশাসকের খাস জমি দখল করে এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের গত ২৮ নভেম্বর ২০২১ এর আদেশ অমান্য করে পুনরায় কাঁটাতারের বেষ্টনী নির্মাণ সংক্রান্তে তিন সদস্যের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব (সীমান্ত অধিশাখা) মো. ফিরোজ উদ্দিন খলিফাকে প্রধান করে গঠিত কমিটির অন্যান্যরা হলেন, বিজিবি মহাপরিচালক কর্তৃক মনোনীত একজন উপযুক্ত প্রতিনিধি- সদস্য এবং জেলা প্রশাসক খাগড়াছড়ি কর্তৃক মনোনীত একজন উপযুক্ত প্রতিনিধি (অতিরিক্ত জেলা প্রশাসক পদমর্যাদার) সদস্য সচিব ।

কমিটি আগামী ১৬ আগষ্ট সরেজমিন তদন্তের জন্য রামগড়ে আসবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, বিজিবি রামগড় ব্যাটালিয়ন গত ২ আগস্ট ২০২২ এ উপজেলা পরিষদ খতিয়ানভুক্ত ও জেলা প্রশাসকের নামীয় খাস জমিতে বিদ্যমান রামগড় মহকুমা প্রশাসক এর (এসডিও) বাংলো, জেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস ও পল্লী সঞ্চয় ব্যাংক এর অফিসের সামনে অবৈধভাবে পুনরায় কাঁটাতারের বেষ্টনী নির্মাণ কাজ শেষ করে মর্মে উল্লেখ করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভূমি মন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানোর পর বিষয়টি সরেজমিন তদন্ত পূর্বক মতামতসহ প্রতিবেদন দাখিল করার জন্য ৩(তিন) সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করবেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন