মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া-মাহফিল কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর রোগমুক্তি ও আশু সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে দলটি। আগামীকাল মঙ্গলবার দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। একইসাথে দেশব্যাপী চলমান গণতান্ত্রিক আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফিরাত ও যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত হবে। গতকাল রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

তিনি বলেন, কিছুদিন আগেও আওয়ামী লীগের মন্ত্রীরা দেশকে সিঙ্গাপুর-অস্ট্রেলিয়া- কানাডার সাথে তুলনা করে গলাবাজি করতো। দেশকে ঋণের ফাঁদে ডুবিয়ে এখন তারা ফুটো বেলুনের মতো চুপসে গেছে। ২০২১-২২ অর্থবছর শেষে বাংলাদেশের মোট বৈদেশিক ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ৫৯ দশমিক ৫২ বিলিয়ন ডলার। এই বিপুল অঙ্কের ঋণ বাংলাদেশ পরিশোধ করার সামর্থ হারিয়েছে। লুটেরা সরকার দুর্নীতি রোধ করতে অতটা আগ্রহী নয়, যতটা না আগ্রহী বিভিন্ন বিদেশি সংস্থা ও তহবিল হতে ঋণের মাধ্যমে অর্থ সংগ্রহ করতে।
রিজভী বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে জিনিসপত্রের দাম। এমন পরিস্থিতিতে সাধারণ জনগণের জীবন যাত্রা পরিচালনা করা সম্ভব হচ্ছে না। বিভিন্ন স্থানে দুর্ভিক্ষের পরিস্থিতি শুরু হয়েছে। ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে নিজের সন্তান বিক্রি করে দিচ্ছে মানুষ। বেঁচে থাকার জন্য মানুষ খাওয়া-খরচ কমিয়ে দিয়েছে। পুঁজি ভেঙে ও ঋণ করে সংসার চালাচ্ছে। মানুষের এই চরম দূরাবস্থার মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জনগণের সাথে ইয়ার্কি করছেন।
বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিদিন কৃচ্ছতা সাধনের জন্য দেশবাসীকে উপদেশ বানী দিচ্ছেন। কিন্তু জনগণের সামনে প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীদের বিলাসবহুল জীবনের চিত্র বিকটভাবে উন্মোচিত হচ্ছে।
রুহুল কবির রিজভী বলেন, বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশে জনগণের উর্মিমুখর জনসমুদ্র দেখে সরকারের মাথা বিগড়ে গেছে। সরকারের মন্ত্রীরা স্ববিরোধী বক্তব্যের প্রলাপে মানুষকে বিভ্রান্ত করার প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আগস্ট মাসটা যাইতে দেন তারপর টের পাবেন কত ধানে কত চাল। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, “আমরা রাজপথে এখনো নামিনি, আগামী মাসে পরিপূর্ণভাবে নামব। রাজপথে নামলে বিএনপি পালানোর জায়গা খুঁজে পাবেনা। তাদের কিভাবে গর্তে ঢুকাতে হয় সেই ওষুধ আমাদের জানা আছে। প্রয়োজনে প্রয়োগ করা হবে।”
তিনি বলেন, তাদের এই বক্তব্যই প্রমাণ করে তারা কতটা হিংব্র শাপদীয় চরিত্রের। লগি বৈঠা দিয়ে মানুষ হত্যা,গান পাউডার ছিটিয়ে বাসযাত্রী হত্যা গুম খুন যাদের অভ্যাস তাদের মুখেই কেবল এই ধরনের ফ্যাসিবাদী হুংকার শোনা যায়। যদি মুরোদ থাকে পুলিশলীগের বেস্টনী ছেড়ে রাজপথে নামেন। জনগণের উত্তাল প্রতিরোধে পালিয়ে যাওয়ার পথ খুঁজে পাবেন না। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন