শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে চলছে চা শ্রমিকদের কর্মবিরতি, সেই বিক্ষোভ !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৩:২৫ পিএম

জাতীয় শোক দিবস উপলক্ষে দু’দিনের বিরতির পর মঙ্গলবার বেলা ১১টা থেকে ফের আন্দোলনে নেমেছেন চা শ্রমিকরা। সকাল থেকে দেশের আড়াইশ চা বাগানে শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। একই সঙ্গে তারা কর্মবিরতিও শুরু করেছে। মজুরি বৃদ্ধির দাবিতে চলমান আন্দোলন প্রত্যেক চা বাগানে আলাদা আলাদাভাবে পালন করছেন চা শ্রমিকরা। সকালে তারাপুর চা বাগান, খাদিম চা বাগান, লাক্কাতুরা, মালনীছড়াসহ সিলেট ভ্যালির ২৬ বাগানে একযোগে বিক্ষোভ করেন শ্রমিকরা। কর্মসূচি চলাকালে সবগুলো চা বাগানই শ্রমিকবিহীন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

চা শ্রমিক নেতারা জানান, দৈনিক ১২০ টাকা মজুরিতে চা শ্রমিকদের কাজ করানো হচ্ছে। এই সামান্য মজুরিতে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে শ্রমিকরা। বারবার কর্তৃপক্ষের কাছে মজুরি বৃদ্ধির দাবি জানালেও এর সুরাহা হয়নি। ৩০০ টাকা মজুরীর দাবিতে শনিবার থেকে কঠোর আন্দোলন শুরু করেন। এর তারা চার দিন দু’ঘন্টা করে কর্মবিরতি পালন করলেও দাবি মানা হয়নি।

এদিকে- সঙ্কট নিরসনে বেলা সাড়ে ১১ টা থেকে শ্রীমঙ্গলে চা শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন শ্রম অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তারা। বৈঠক থেকে সিলেট ভ্যালীর শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু গোয়ালা জানিয়েছেন- ‘বৈঠক শুরু হয়েছে। সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা চলছে। আমরা আমাদের দাবি উপস্থাপন করেছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন