বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভাঙ্গায় অবৈধ ড্রেজার ব্যবসায়ী বালুদস্যুদের হাতে সাংবাদিক শারিরিক ভাবে লাঞ্ছিত থানায় অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ৫:৫৫ পিএম

ফরিদপুর ভাঙ্গায় উপজেলার পর্ব সদরদি ৩ নং ওয়ার্ডের পুর্ব সদরদি গ্রামে, অবৈধ ড্রেজার ব্যাবসায়ী ও বালুদস্যুদের হাতে "দৈনিক সকালের সময়" পত্রিকার ভাঙ্গা উপজেলা প্রতিনিধি,মোঃ জাহিদ শিকদার শারিরিক ভাবে লাঞ্চিত হয়েছেন বলে জানাগেছে।

বুধবার (১৭ আগষ্ট) ভাঙ্গা উপজেলার পুর্ব সদরদি গ্রামের বালুূদস্যু অবৈধ ড্রেজার ব্যাবসায়ীদের বাড়ীর সামনে সাংবাদিক লাঞ্চিতের ঘটনাটি ঘটে।

এই বিষয় জাহিদ শিকদারের সাথে কথা হলে, তিনি গনমমাধ্যম কে বলেন,ঘটনার সময় আমি বালু উওোলনের এবং ড্রেজারের ছবি তুলে আমার বাসায় ফিরছিলাম।

এ খবর পান ড্রেজার ও বালু ব্যাবসায়ী মোঃ খবির (৫০) তার ভাই মোঃ জামির (৩০) উভয় পিং হাসেম, আবদুল্লা (২২) পিতাঃ খবির, ফরহাদ মাতুব্বর (৪৫) পিতাঃ অজ্ঞাত , উভয় সাং পুর্বসদরদি, ভাঙ্গা, ফরিদপুর।

জাহিদ আরো বলেন,পথিমধ্যে উল্লেখিতরা আমার গতিরোধ করে ইচ্ছামত তারা আমাকে কিল, ঘুষি,,চড়,থাপ্পড়, মেরে মাটিত ফেলে দেয় এবং শরীরে পরিদেয় গেঞ্জি ছিঁড়ে ফেলে। এ সময় খবির ও তার ছেলে আবদুল্লাহ আমার হাত ধরে টানা হেঁচড়া করলে, ডান হাতে একটি আঙ্গুলে প্রচণ্ড আঘাতপ্রাপ্ত হই।

ঘটনা শুনে স্হানীয়রা এগিয়ে এসে ঘটনা শুনেন ও জানেন। গ্রামের মুরব্বীদের পরামর্শে আমি প্রথমে হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেই। পড়ে ভাঙ্গা থানায় গিয়ে পুলিশকে কে জানাই। তারা লিখিত অভিযোগ দিতে বললে, আমি থানায় অভিযোগ দেই।

উল্লেখিত, বিষয় গনমমাধ্যমের সাথে কথা হয় অভিযুক্ত মোঃ ফরহাদ মাতুব্বরের সাথে তিনি বলেন, ঘটনা শুনছি, ঘটনার সময় আমি ছিলাম না। ড্রেজার আপনার কিনা বালু উওোলন করছেন কার নির্দেশে।

তিনি বললেন এটা সরকারি লোকের কাজ, সরকার বালু মাটি তুলে সরকারি মাঠ তৈয়ার করা হচ্ছে। এর বেশি জানেন ভাঙ্গার ইউএনও স্যার।

এই প্রতিনিধির সাথে কথা হয়,ভাঙ্গার সহকারী কমিশনার ভুমি জনাব, মাহমুদুল হাসানের সাথে। তিনি পরিস্কার করে করে বললেন, আমার উপজেলায় কোন অবৈধ ড্রেজার ও বালু ব্যাবসায়ী থাকবে না। আমি কঠোর অবস্হানে আছি। আগামীতে ও থাকবো।

ইতোমধ্যে, আমি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ টি ড্রেজার বন্ধ করে প্রয়োজনীয় ব্যাবস্হা নিয়েছি।

পুর্ব সদরদিতে ড্রেজার ও বালু ব্যাবসায়ীদের হাতে একজন সাংবাদিক লাঞ্চিত হয়েছেন। ঔ সাংবাদিক ঘটনাটি আমাকে জানিয়েছেন। আমি ড্রেজারের বিষয় জরুরী ব্যাবস্হা নিব।

এই বিষয়, ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ কে তার সরকারি মোবাইল নম্বরে ফোন দিলে বিকেল ৫:৩৯ মিনিটেও তার ফোন বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয় কথা হয়, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জনাব, আজিম উদ্দীনের সাথে, তিনি প্রতিনিধি কে বললেন, পুর্বসদরদিতে সাংবাদিক লাঞ্চিতের ঘটনাটি আমি শুনেছি। কোন অন্যায় এখানে চলবে না। আমি এর প্রয়োজনীয় ব্যাবস্হা নিবো।

উল্লেখ্য, লাঞ্চিত সাংবাদিক জাহিদ শিকদার,গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে, চুমুরদি ইউনিয়ন থেকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করে হেরে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন