মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

শিক্ষাঙ্গন

তল্লাশি শেষে কেন্দ্রে প্রবেশ করছেন ৭ কলেজের পরীক্ষার্থীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১১:১২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান শাখার বিভাগসমূহের অনার্স প্রথম বর্ষের ভর্তির পরীক্ষা বেলা ১১টায় শুরু হবে। শুক্রবার (১৯ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর রাজধানীর ১২টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

কেন্দ্রগুলো হলো— ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভবন-১ ও ২, সেন্ট্রাল উইমেন্স কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ, গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ।

সকাল থেকেই কেন্দ্রে আসতে থাকেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। সকাল দশটার পর থেকে তাদের কেন্দ্রে প্রবেশের প্রক্রিয়া শুরু হয়। ঢাকা কলেজ কেন্দ্রে দেখা যায়, কেন্দ্রের মূল অংশে শুধুমাত্র ভর্তিচ্ছুরা বা পরীক্ষার্থী যারা রয়েছেন তারাই প্রবেশ করতে পারছেন। এ ক্ষেত্রে মূল ফটকে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা, স্বেচ্ছাসেবী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে কঠোর তল্লাশি করা হচ্ছে।মূল ফটকের পর আরও দুই ধাপে পরীক্ষার্থীদের তল্লাশি কার্যক্রম চলছে। কোনো প্রার্থী যেন কোনোভাবেই মোবাইল ফোন, ক্যালকুলেটর, বই ও কাগজপত্র (প্রবেশপত্র ছাড়া), ইলেক্ট্রনিক ডিভাইস সংবলিত ঘড়ি ও কলম, ভিসা কার্ড, মাস্টার কার্ড, এটিএম কার্ডসহ অবৈধ কোনোকিছু নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে না পারেন সে বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

মূল ফটকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহযোগী অধ্যাপক ওবায়দুল করিম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রেখে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। কোনো পরীক্ষার্থী যেন আচরণবিধি লঙ্ঘন করতে না পারেন, সেদিকে কঠোর নজরদারি রয়েছে৷ একইসঙ্গে পরীক্ষার্থীরা যেন স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রে প্রবেশ করেন, সেজন্য মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা রয়েছে। আমরা আশা করছি সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, এবার সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান শাখার বিভাগগুলোতে মোট আসন সংখ্যা রয়েছে ৯ হাজার ৭০৩টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন