বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চা শ্রমিকদের ৩০০টাকা মজুরীর দাবীতে আজও দেশের ১৬৭টি চা বাগানে সমাবেশ ও বিক্ষোভ চলছে

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১১:৫০ এএম

চা শ্রমিকদের ৩০০ মজুরীর দাবীতে আজ শুক্রবার দেশের ১৬৭টি চা বাগানের ন্যায় মৌলভীবাজারের ৯২টি চা বাগান, হবিগঞ্জ ও সিলেট সহ সারা দেশের চা বাগানে অনির্দিষ্টকালের শ্রমিকরা ধর্মঘট চলছে।

সনাতন ধর্মাম্বলীদের শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব থাকায় সকাল ১১ টা থেকে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে শুরু করে শ্রমিকরা।
বাগান মালিক বাংলাদেশ শ্রম অধিদপ্তর ঢাকা কার্যালয়ে সমজোতা বৈঠক শেষে মজুরী ১২০ টাকা থেকে বৃদ্ধি করে ১৪০ টাকা করার কথা জানালে শ্রমিকরা তা প্রত্যাখান করে ধর্মঘট চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা বলেন, বাগানে পাতা নষ্ট হচ্ছে। এটি নষ্ট হলে মালিক পক্ষের তেমন কিছু যায় আসে না। কিন্তু শ্রমিকরা বঞ্চিত হবে হাজিরা থেকে। আমরা চাইনা এভাবে পাতা নষ্ট হোক। মালিকদের প্রতি দাবী করছি বর্তমান বাজারের সাথে সামঞ্জস্য রেখে মানসম্মত একটা মজুরী দেয়ার জন্য।

উল্লেখ্য গত ৯ আগষ্ট থেকে শ্রমিকরা ৩০০ টাকা মজুরীর দাবীতে ধর্মঘটে নামেন। এর পর ১৩ আগষ্ট অনির্দিষ্টকালের জন্য পূর্ণদিবস চা শ্রমিকরা মানববন্ধন, সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মহা সড়ক অবরোধ করে ধর্মঘট পালন করেন। ১৪ ও ১৫ আগষ্ট ২ দিন স্থগিত থাকার পর ১৬ আগষ্ট থেকে আবার পূর্ণদিবস ধর্মঘট পালন করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন