শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না: আব্দুর রহমান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ৪:১৮ পিএম

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন আওয়ামী লীগের কেউ নন বলে দাবি করেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান। এছাড়া শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে টিকিয়ে রাখতে ভারতের প্রতি অনুরোধের করার যে কথা পররাষ্ট্রমন্ত্রী বলেছেন সেই বক্তব্যের দায় আওয়ামী লীগ নেবে না বলেও জানান তিনি।

শনিবার (২০ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠান শেষে এ কথা বলেন আব্দুর রহমান।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেছিলেন, ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত, অসাম্প্রদায়িক একটা দেশ হবে। শেখ হাসিনার সরকার টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি।

পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি নিয়ে আজ কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

ফরিদপুর-১ আসন থেকে নির্বাচিত সাবেক এই সংসদ সদস্য বলেন, 'ভারত নিয়ে আবদুল মোমেনের বক্তব্য আওয়ামী লীগের দলীয় বক্তব্য নয়। কোনো দেশের সমর্থনে আওয়ামী লীগের ক্ষমতায় আসা নির্ভর করে না।'

গতকাল পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে কথা বলতে গিয়ে দলটির সাধারণ সম্পদক বলেছিলেন, 'যিনি (পররাষ্ট্রমন্ত্রী) এ কথা বলেছেন, এটা তার ব্যক্তিগত অভিমত হতে পারে। এটা আমাদের সরকারেরও বক্তব্য নয়, দলেরও নয়।'

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md. Altaf Hossain ২০ আগস্ট, ২০২২, ৪:৪৭ পিএম says : 0
মিথ্যা কথা শুনতে আর ইচ্ছে করেনা ্
Total Reply(0)
N Islam ২০ আগস্ট, ২০২২, ৪:৪৭ পিএম says : 0
পররাষ্ট্রমন্ত্রী দলেরও নন, সরকারেরও নন, তাহলে তিনি কোথাকার ব্যক্তি ? দেশকে ভারতের কাছে বন্ধক দিয়ে রেখেছে তারা সবাই, এখন পররাষ্ট্রমন্ত্রীকে দোষ দিয়ে পার পাওয়ার চেষ্টা করছেন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন