শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কর্নেল অলির নেতৃত্বে গঠিত হচ্ছে নতুন বিএনপি: আব্দুর রহমান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ২:৫৩ পিএম

কর্নেল অলি আহমেদের নেতৃত্বে বিএনপির নতুন করে গঠিত হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান।

সোমবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউতে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


আবদুর রহমান বলেন, ‘বিএনপি’র দুই উইকেট পড়ে গেছে। জামায়াত ওদেরকে তালাক দিয়েছে। ওদের ভোটের বাক্স খালি হয়ে গেছে। বীর মুক্তিযোদ্ধা অলি আহমেদের নেতৃত্বে বিএনপি নতুন করে গঠিত হচ্ছে।

তিনি বলেন, চারিদিক থেকে আগুন লেগেছে। তাই তারা নির্বাচনে যেতে ভয় পায়। নির্বাচনে আসতে চায় না। বিএনপির নোংরা বোঝা জামায়াত তাদের ঘাড়ে নিতে চায় না। এজন্য তারা সরে যাচ্ছে। বিএনপি থেকে জামায়াতের সরে যাওয়ার ঘোষণা তাদের রাজনৈতিক কৌশল হতে পারে বলেও আমরা মনে করেন আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, এদেশে নির্বাচন হবে। কিন্তু সে নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনেই। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আমাদের নেত্রীর কাম্য, আমাদেরও সেই প্রত্যাশা।

তিনি বলেন, কিন্তু আজকে একদল এই বিএনপির আরও কিছু নামসর্বস্ব সংগঠনের নেতারা হুমকি দিচ্ছে, রাজপথের আন্দোলনে সরকারের পতন ঘটাবে। শেখ হাসিনাকে বিদায় নিতে হবে। এই দেশকে শ্রীলংকা বানাবে। আমরা জিজ্ঞেস করতে চাই যদি এই দেশ শ্রীলংকা হয় তাহলে তোমরা খাবা কি? শ্রীলংকার শিশুরা তো আজকে রাতে না খেয়ে ঘুমায়।

আবদুর রহমান বলেন, আমি আপনাদের বলতে চাই বিএনপিকে নির্বাচনে সংসদ নির্বাচনে ভয় পায়। নিরপেক্ষ নির্বাচন হলে ক্ষমতায় আসতে পারবে না এবং বিএনপির এই পর্যন্ত কোনো নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে পারি নাই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Aktaruzzaman Aktar Maya ২৯ আগস্ট, ২০২২, ৬:৫৫ পিএম says : 0
নৌকার টিকিট নিয়ে নির্বাচিত পররাষ্ট্রমন্ত্রীকে যে লোক বলে যে পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না, সেই মানসিক ভারসাম্যহীন আব্দুর রহমান এখন কর্নেল অলির উপদেষ্টা হতে চাচ্ছেন।
Total Reply(0)
Sumaiya Tanha ২৯ আগস্ট, ২০২২, ৬:৫৪ পিএম says : 0
বিএনপির নতুন সাংগঠনিক সম্পাদক। আব্দুর রহমান। আগে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হলেও বর্তমানে উনি আওয়ামী লীগের কেহ না।
Total Reply(0)
Huda ২৯ আগস্ট, ২০২২, ৬:১১ পিএম says : 0
জনাব, এত কথা কেন বলছেন। জামাত বিনপি ছেড়ে যাক বা আলাদা হয়ে যাক তাতেও আপনারা বেশি খুশী হবার কথা, বিনপি দুর্বল হলে আপনাদের ভালো, নিরপক্ষ সরকার মেনে নিতে আরো সুবিধা হলো. আগে আপনারাতো বলতেন বিনপি জামাত থেকে আলাদা হয়ে যাক.এখন সবাই আলাদা আপনাদের বেশি সুবিধা তবুও এতো ভয় কেন. রাতে ভোট না করে, এখন দিনে ভোট করুন। জনগণ সিদান্ত নিবে কাকে ভোট দিয়ে সরকারে আনে, আপনারা কতটুকু সরলতা দেখান দেখা যাবে?
Total Reply(0)
Emdadul Hoque Sumon ২৯ আগস্ট, ২০২২, ৬:৫৫ পিএম says : 0
ওই কমিটিতে আপনাকে প্রেসিডিয়াম সদস্য বানানো হবে
Total Reply(0)
Md Shofiqul Islam ২৯ আগস্ট, ২০২২, ৬:৫৬ পিএম says : 0
ওই কমিটিতে আপনাকে মহাসচিব বানানো হবে
Total Reply(0)
salman ৩০ আগস্ট, ২০২২, ৭:০৬ এএম says : 0
ওঁরে বাটপার, ওঁরে বাটপার,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন