শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ধর্মীয় শিক্ষা সঙ্কোচন নীতি পরিহার করতে হবে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৮:২১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, মহান রব্বুল আলামিন রাসূল (সা.) কে দুনিয়াতে সর্বোত্তম আদর্শ ইসলাম দিয়ে প্রেরণ করেছেন। তিনি আল্লাহর দেয়া ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে দুনিয়াময় শান্তির সুবাতাস বইয়ে দিয়েছিলেন। এখনও যদি শান্তি ও কল্যাণ পেতে চাই তাহলে রাসূল (সা.) এর নীতি ও আদর্শ প্রতিষ্ঠা করতে হবে। পীর সাহেব বলেন, দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। সর্বত্র দুর্নীতি ও মাদকে দেশ সয়লাব। তরুণ ও যুব সমাজ ধ্বংসের দ্বারপ্রান্তে। অপরদিকে ধর্মীয় শিক্ষা সঙ্কুচিত করার চক্রান্ত চলছে। তিনি বলেন, ধর্মীয় শিক্ষাও একশ মার্কে পরীক্ষা নেয়ার ব্যবস্থা থাকতে হবে। অন্যথায় ধর্মপ্রাণ জনতা জেগে উঠলে কারোর জন্যই কল্যাণকর হবে না।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা দক্ষিণ জেলার মনোহরগঞ্জ দক্ষিণ শাখা আয়োজিত দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলের দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আলহাজ সেলিম মাহমুদ। স্থানীয় নাথেরপেটুয়া মাদরাসায়ে নূরে মদীনা মিলনায়তনে সংগঠনের মনোহরগঞ্জ দক্ষিণ শাখা সভাপতি মাওলানা আহমদুল্লাহ’র সভাপতিত্বে এবং মাওলানা আবু সালেহ’র পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা সভাপতি হাফেজ মাওলানা নূরউদ্দিন আমীন, সেক্রেটারী হাফেজ শরাফত হোসেন, মুহাম্মদ মনিরুল ইসলাম, আলহাজ শহীদুল্লাহ, আল হেলাল মাহমুদ।
ইসলামী যুব আন্দোলনের বিক্ষোভ : পররাষ্ট্রমন্ত্রীর স্বাধীনতা সার্বভৌম্ববিরোধী ও রাষ্ট্রদ্রোহী বক্তব্যের প্রতিবাদে ঢাকায় ইসলামী যুব আন্দোলনের বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করে। শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্বরে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব মিছিলে বক্তব্য রাখেন, সংগঠনের সেক্রেটারী জেনারেল ইঞ্জিনিয়ার আতিকুর রহমান মুজাহিদ, মুফতী মোস্তফা কামাল, মাওলানা ইলিয়াস হাসান। পরে একটি মিছিল বের হয়ে পল্টন মোড় এসে শেষ হয়। এসময় নেতৃবৃন্দ পররাষ্ট্রমন্ত্রীর স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী বক্তব্য দেয়ায় তার পদত্যাগ দাবি করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন