বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বিশ্বব্যাপী বক্স অফিসে রেকর্ড গড়লো ‘লাল সিং চাড্ডা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৪:২১ পিএম

টুইটারে হিন্দুত্ববাদীদের বয়কটের ট্রেন্ডের কারণে ভারতের বক্স অফিসে সুপার ফ্লপ আমির খানের ‘লাল সিং চাড্ডা’। তবে এত মন খারাপের মাঝেও বিদেশ থেকে আসা সুখবরে আশার আলো দেখছেন আমির ভক্তরা। আন্তর্জাতিক স্তরে আমিরি ম্যাজিক একেবারে সুপারহিট। ২০২২ সালে সর্বোচ্চ আয়ের বিচারে বিশ্বব্যাপী বক্স অফিসে রেকর্ড গড়লো আমির খান, কারিনা কাপুর, নাগা চৈতন্য অভিনীত ‘লাল সিং চাড্ডা’।

জানা গেছে, আন্তর্জাতিক বাজারে ২০২২ সালে আমিরের 'লাল সিং চাড্ডা' সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমা। সম্প্রতি বিশ্বের বাজারে হিট ফিল্মের তকমা পাওয়া 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি', 'ভুলভুলাইয়া-২' আর 'কাশ্মিরী ফাইলস'-কেও ছাপিয়ে গিয়েছে আমিরের এই সিনেমা।

ভারতীয় সংবাদমাধ্যম গুলোর সাম্প্রতিক রিপোর্ট বলছে, আমির খানের 'লাল সিং চাড্ডা' গত একসপ্তাহে বিদেশের বাজারে আয় করেছে ৭ দশমিক ৫ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় ৫৯ কোটি টাকা। সাম্প্রতিক বিদেশের বাজারে অন্যতম হিট ছবি 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' আয় ছিল ৭.৪৭ মিলিয়ন মার্কিন ডলার, 'ভুলভুলাইয়া-২'-এর আয় ছিল ৫.৮৮ মিলিয়ন মার্কিন ডলার, 'কাশ্মিরী ফাইলস'-এর আয় ছিল ৫.৭ মিলিয়ন মার্কিন ডলার। তাই তুল্যমূল্য বিচারে এই সবকটি ছবির থেকেই এগিয়ে 'লাল সিং' চাড্ডা। অবশ্য তেলেগু সিনেমা ‘ট্রিপল আর’ ২০ মিলিয়ন মার্কিন ডলারের ব্যবসা করেছিল।

এদিকে সাম্প্রতিক পাওয়া রিপোর্ট অনুসারে ভারতের বাজারে ৫৫ কোটির কিছু বেশি টাকার ব্যবসা করেছেন আমির খানের 'লাল সিং চাড্ডা'। সিনেমাটির বাজেট ১৮০ কোটি টাকা।

'লাল সিং চাড্ডা' মুক্তির আগে থেকেই লাগাতার সমালোচনার মুখে পড়ে। টুইটারে আমিরের এই সিনেমা ঘিরে হিন্দুত্ববাদীদের বয়কটের ট্রেন্ড ওঠে। এছাড়া আমিরের অভিনয় নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। সেই সাথে সিনেমাটি সেনাবাহিনীর অপমান করেছে বলে এফআইআরও দায়ের হয়।

তবে হলিউডের সুপার হিট ফিল্ম 'ফরেস্ট গাম্প'-এর অফিসিয়াল রিমেক হিসেবে এই সিনেমাই আবার অস্কারের কর্তৃপক্ষের প্রশংসা কুড়ায়। যেখানে বলা হয়, ভারতীয় প্রেক্ষাপটে রবার্ট জেমেকিস, এরিক রথ গল্পকে সুন্দরভাবে তুলে ধরেছেন অদ্বৈত চন্দন এবং অতুল কুলকার্নি। বলা হয়, টম হ্যাঙ্কসের ভূমিকায় অসাধারণ অভিনয় করেছেন আমির খান। শুধু তাই নয়, ১৩টি অস্কার জিতে নেওয়া 'ফরেস্ট গাম্প' এবং 'লাল সিং চাড্ডা'র দৃশ্য পাশাপাশি রেখে একটি ভিডিও বানিয়েও অস্কারের সাইটে পোস্ট করা হয়। 'ফরেস্ট গাম্প'-এর অফিসিয়াল সাইটেও টম হ্যাঙ্কস এবং আমির খানের ছবি পাশাপাশি রেখে পোস্ট করা হয়। অস্কারের সাইটে ছবির প্রশংসার পর ব্যবসাতেও চমক লাগাল 'লাল সিং চাড্ডা'। গত ১১ আগস্ট মুক্তি পেয়েছে আমিরের এই ছবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন