শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইভিএমের সিদ্ধান্তে প্রমাণ হয়েছে, ভোট চুরি করে আবার ক্ষমতায় যেতে চায় সরকার : ড. খন্দকার মোশাররফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৪:৩৮ পিএম

ইভিএমের সিদ্ধান্তে প্রমাণ হয়েছে, ভোট চুরি করে সরকার আবারও ক্ষমতায় যেতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন (ইসি) সরকারের দালাল হিসেবে কাজ করবে। এর আগে ২০১৪ এবং ২০১৮ সালের ইসিও সরকারের দালাল হিসেবে কাজ করেছে। তাই আমরা বর্তমান ইসির কোনো সংলাপে অংশ নেইনি। তিনি বলেন, যেসব দল ইসির সংলাপে অংশ নিয়েছিল তাদের বেশিরভাগ ইভিএম ব্যবহার বিপক্ষে ছিল।

তিনি বলেন, ইভিএম এমন একটা মেশিন, যা মানুষের তৈরি। এটা মানুষই নিয়ন্ত্রণ করে, ফলে উন্নত দেশগুলোতে ইভিএম পদ্ধতি বাতিল করেছে। শুক্রবার (২৬ আগস্ট) শেরেবাংলা নগর বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, এই সরকার ২০১৪ সালে বিনা ভোটে, ২০১৮ সালে দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে। এইবার ইভিএমের মাধ্যমে ভোটচুরির জন্য তাদের আজ্ঞাবহ ইসি দিয়ে আগামী নির্বাচনে তা ব্যবহার করার ঘোষণা দিয়েছে। যা এই দেশের জনগণ ও রাজনৈতিকদল গ্রহণ করে না। আমরা বলেছি, এই সরকার ও ইসির অধীনে আমরা নির্বাচনে যাব না। ইভিএমও গ্রহণ করব না।

মোশাররফ বলেন, আগামী সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইভিএম ব্যবহারের ঘোষণা মাধ্যমে প্রমাণিত হয়েছে সরকার ভিন্নপদ্ধতিতে ক্ষমতায় যেতে চায়। কিন্তু দেশের জনগণ তা গ্রহণ করবে না। বাংলাদেশ একটা অর্থনৈতিক করুণ পরিণতির দিকে ধাবিত হচ্ছে বলে দাবি করে বিএনপির এই নেতা বলেন, কেন এই অর্থনৈতিক বিশৃঙ্খলা? কেন আজকে জ্বালানি তেল ও দ্রব্য দাম বৃদ্ধি হচ্ছে? কারণ সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতি। জনগণের প্রতি তাদের কোনো ভ্রুক্ষেপ নেই। দেশের স্বাধীনতার ৫০ বছরে আমারা দেখছি, দেশে ডলার নেই, রির্জাভ কমে গেছে। মূলকথা হলো দেশের কোনো কিছুতেই এই সরকারের নিয়ন্ত্রণ নেই।

মোশাররফ আরও বলেন, আজকে ব্যাংক লুট, রির্জাভ লুট, সবকিছুর সঙ্গে আওয়ামী লীগ জড়িত। তাদের সিন্ডিকেট জড়িত, এজন্য তারা কারও বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি। আজকে দেশের মানুষ গরিব থেকে আরও গরিব হচ্ছে উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে, ভয়াবহ লোডশেডিং হচ্ছে, সারের দাম বাড়িয়েছে, ফলে কৃষকের আজকে কৃষি কাজে বিরাট ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, আজকে দেশে মানবাধিকার ও গণতন্ত্র নেই এটা আন্তর্জাতিকভাবে স্বীকৃত। সেকারণে দেশের অনেক সংস্থাকে আন্তর্জাতিকভাবে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন