সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

বিজিএমইএ সভাপতির কানাডায় বাংলাদেশের প্রচারে কনস্যুলেট জেনারেলের সহযোগিতা কামনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৭:২৫ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান কানাডায় বাংলাদেশ ও পোশাক শিল্পকে তুলে ধরার জন্য টরেন্টোতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের সহযোগিতা কামনা করেছেন।
তিনি বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ডে কানাডায় বসবাসরত অনাবাসী বাংলাদেশীদের সম্পৃক্ত করার পথ প্রশস্ত করতেও তাদেরকে আহবান জানিয়েছেন।
ফারুক হাসান ২৬ আগষ্ট ২০২২ কানাডার টরেন্টোতে কনস্যুলেট জেনারেলে বাংলাদেশের কনসাল জেনারেল মোঃ লুৎফর রহমানের সাথে সৌজন্য সাক্ষাতের সময় এ অনুরোধ জানান।
এ সময় জায়ান্ট গ্রুপের পরিচালক আজফার হাসানও উপস্থিত ছিলেন।
বিজিএমইএ সভাপতি কনসাল জেনারেলকে বিজিএমইএ কর্তৃক গৃহীত বিভিন্ন উদ্যোগসমূহ, বিশেষ করে বাংলাদেশের পোশাক শিল্পের অনবদ্য গল্পগুলো ও একইসঙ্গে শিল্পের সক্ষমতা বিশ্বব্যাপী তুলে ধরার জন্য বিজিএমইএ যে অ্যাপারেল ডিপ্লোমেসী উদ্যোগ গ্রহন করেছে, তা অবহিত করেন।
প্রচেষ্টার অংশ হিসেবে, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ইউরোপীয় দেশসমূহ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডাসহ বহির্বিশ্বে বেশ কয়েকটি দেশে বিজিএমইএ প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছেন এবং সেসব দেশে তারা বাংলাদেশের পোশাক শিল্পের স্বার্থ রক্ষায় এবং শিল্পের ভাবমূর্তি উন্নত করতে বৈশ্বিক ব্র্যান্ড ও অন্যান্য স্টেকহোল্ডাদের সাথে বৈঠক করেছেন।
ফারুক হাসান বলেন, বিজিএমইএ ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর ২০২২ “মেইড ইন বাংলাদেশ উইক” এর আয়োজন করছে, যার উদ্দেশ্য হলো বাংলাদেশের পোশাক শিল্পের সকল ষ্টেকহোল্ডারদের একই ছাদের নিচে নিয়ে আসা, পাশাপাশি, শিল্পের ভবিষ্যত সম্ভাবনা ও রোডম্যাপ নিয়ে আলোচনা করা।
তিনি কনসাল জেনারেলকে টরেন্টোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে বিদেশী বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সেবা প্রদানের জন্যও অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন