সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিজিএমইএ সভাপতি তৈরি পোশাক শিল্পে জার্মান সরকারের অব্যাহত সহযোগিতা কামনা করেছেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৮:৪৬ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএ এর একটি প্রতিনিধিদল ০২ জুন ২০২২ জার্মানিতে জার্মান ফেডারেল মিনিষ্ট্রি অব ইকোনমিক্স এন্ড ক্লাইমেট চেঞ্জ এর বাণিজ্য বিভাগের এর মহাপরিচালক ডমিনিক ¯িœচেলস এর সাথে দেখা করেন।
প্রতিনিধিদলে ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক ব্যারিষ্টার ভিদিয়া অমৃত খান, পরিচালক নীলা হোসনে আরা, বিজিএমইএ এর ফরেন মিশন সেল সম্পর্কিত স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শামস মাহমুদ এবং জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি ও বার্লিনে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর মোঃ সাইফুল ইসলাম।
তারা বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, চ্যালেঞ্জ মোকাবেলা এবং এগিয়ে যাওয়ার কৌশলসহ পোশাক শিল্প সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
বৈঠকে এলডিসি গ্র্যাজুয়েশন, বাংলাদেশের অর্থনীতিতে সম্ভাব্য প্রভাব এবং এলডিসি পরবর্তী যুগে অগ্রযাত্রা অব্যাহত রাখার প্রস্তুতি নিয়েও আলোচনা হয়।
তারা এলডিসি পরবর্তী যুগে বিশ্ব বাজারে প্রতিযোগী সক্ষমতা বজায় রাখার জন্য শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারগুলো নিয়েও আলোচনা করেন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ডমিনিক ¯িœচেলস’কে সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের পোশাক শিল্প কিভাবে কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতকরণের ক্ষেত্রে বাস্তব রূপান্তরের মধ্য দিয়ে গেছে এবং পরিবেশগত টেকসই উন্নয়নের ক্ষেত্রে শিল্পের অনন্য অর্জনগুলো অবহিত করেন।
তিনি কোভিড-১৯ মহামারি চলাকালে বাংলাদেশের পোশাক শিল্প কিভাবে প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করেছে এবং ঘুরে দাঁড়িয়েছে, তাও তুলে ধরেন।
বিজিএমইএ সভাপতি মহামারির কঠিন সময়ে বাংলাদেশকে সহযোগিতা ও সমর্থন প্রদানের জন্য জার্মান সরকারকে ধন্যবাদ জানান।
বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে জার্মান সরকারের বন্ধুত্বপূর্ন সহযোগিতা আগামী দিনগুলোতেও অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন