বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

শেখ হাসিনার অধীনে বিএনপি কোন ভোটে যাবে না, রাজপথে ফয়সালা হবে : বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু

চাঁদপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৮:৩৫ পিএম | আপডেট : ৮:৪১ পিএম, ২৭ আগস্ট, ২০২২

চাঁদপুর পৌর ও সদর উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।


বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আওয়ামী লীগ সরকার দুর্নীতি করে বাংলাদেশটাকে খেয়ে ফেলেছে। আজকে বাংলাদেশে কোন গণতন্ত্র নেই। জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধির কারণে মানুষ দিশেহারা। বেঁচে থাকার প্রয়োজনে মানুষ জেগে উঠেছে। বিএনপির আন্দোলনে দেশের মানুষ সারা দিয়ে আজ রাজপথে নেমেছে।

শেখ হাসিনা ও তার অবৈধ নির্বাচন কমিশনের অধীনে বিএনপি কোন ভোটে যাবে না। আমরা রাজপথে ফয়সালা করব।
শনিবার (২৭ আগস্ট) বিকেলে চাঁদপুর পৌর ও সদর উপজেলার যৌথ আয়োজনে বিএনপির বিশাল বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বরকত উল্লাহ বুলু আরো বলেন, এ সরকারে আমলে বিএনপির প্রায় ২০ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। ৩৬ লাখ নেতাকর্মির বিরুদ্ধে মামলা দিয়েছে। তাদের এত দুর্নীতি, হত্যা গুম, খুন, মামলা, হামলা অত্যাচার নির্যাতনের মধ্যেও বিএনপি এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা আপনার বাঁচার একটিমাত্র রাস্তা খোলা আছে সেটা হল বেগম খালেদা জিয়ার কাছে মাপ চান, বেগম খালেদা জিয়াকে মুক্তি দেন। তাহলে আপনি বাঁচতে পারবেন। বাংলাদেশ বাঁচবে আপনি বাঁচবেন এদেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি আরো বলেন, আপনি বেগম খালেদা জিয়াকে এক ঘণ্টার জন্য মুক্ত করে দিন। আর ওই এক ঘণ্টায় বেগম খালেদা জিয়া পল্টনে আসবেন। তখন দেখবেন ঢাকা শহরের কোনো মানুষ বাকি থাকবে না। দেখবেন জনগণ পুরো ঢাকা শহর অচল করে দেবে।

কুমিল্লা বিভাগের চাঁদপুর থেকেই
শেখ হাসিনা সরকারের পতন আন্দোলন হবে উল্লেখ করে বুলু বলেন, সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। অবাধ-সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এ দেশের ৮০ শতাংশ ভোটার ধানের শীষে ভোট দিয়ে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাষ্ট্রীয় ক্ষমতায় বসাবে।

তিনি স্থানীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে করে বলেন, ‘চাঁদপুরবাসী ঐক্যবদ্ধ হয়েছে আজকের এই বিশাল সমাবেশে সেটাই প্রমান করে। আপনারা প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে আগামী ৩১ তারিখ পর্যন্ত এভাবে সভা-সমাবেশ করবেন। আমরা সরকার পতনের লক্ষ্যে এগিয়ে যাবো। ২০২২ সালের মধ্যে এই সরকারের পতন ঘটিয়ে এই নির্বাচন কমিশনকে বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠনের মধ্য দিয়ে অবাধ-সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এদেশের ৮০ শতাংশ ভোটার ধানের শীষে ভোট দিয়ে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে আসবেন’।

বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এদিন বিকেলে চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় হাজী মহসিন সড়কে খোলা ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ বানিয়ে জ্বালানি তেল, গ্যাস বিদ্যুৎসহ সকল দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং গুলি করে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝির সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটি কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক মিয়া, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক, সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিমুল্লাহ সেলিম।
পৌর বিএনপিসাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদ ও চাঁদপুর সদর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খানের যৌথ পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপি বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক খলিলুর রহমান গাজী, ফেরদৌস আলম বাবু, সদর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডঃ শামসুল ইসলাম মন্টু, জেলা বিএনপি
সাবেক যুগ্ম সম্পাদক হাজী মোশারফ হোসাইন, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের বেপারি, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাডঃ শিরিন সুলতানা মুক্তা, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোঃ ইব্রাহিম জুয়েল, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগ প্রমুখ।

সবার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা ওলামা দলের সভাপতি মোঃ জসিম উদ্দিন পাটোয়ারী।

সমাবেশে বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশ নেন।
সমাবেশের পূর্বে খন্ড খন্ড মিছিল নিয়ে বিভিন্ন ইউনিয়ন,পৌর ওয়ার্ড থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে উপস্থিত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন