শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানিকগঞ্জে বিএনপি পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া আহত অর্ধশত গ্রেফতার ৫ জন

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪০ পিএম

মানিকগঞ্জে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা উপলক্ষে শান্তিপূর্ন মিছিলে পুলিশদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এতে প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেন জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা।।এসময় বিএনপির ৫ নেতাকে আটক করেছে পুলিশ।নেতাকর্মীদের উপরে হামলার প্রতিবাদে বেলা ৩টার দিকে বিএনপি এক সংবাদ সম্মেলন করে এ ঘটনার প্রতিবাদ জানান।
জানা গেছে, বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে মানিকগঞ্জ দলীয় কার্যালয়ের সামনে সকাল ১১ টার দিকে আলোচনা সভার আয়োজন করেন বিএনপি। নেতাকর্মীরা শহরের আশে পাশে অবস্থান নিয়ে দলীয় কার্যালয়ে আসার প্রস্তুতি নেন। সকাল ১০ টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশি সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলামের নেতৃত্বে কয়েকশ ছাত্রলীগ কর্মী জড়োহন ভাষা শহীদ রফিক চত্তরে। এর পর ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপির জামায়াতের বিরুদ্ধে শ্লোগান দিয়ে শহরের বিক্ষোভ মিছিল করে। এর পর তার শহরের বেশী কিছুক্ষন অবস্থান নিয়ে সাড়ে ১০ টার দিকে চলে যান।
এদিকে সকাল ১১ টার দিকে শহরের সেওতা এলাকা থেকে বিএনপির কয়েকশ নেতাকর্মী মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় খালপাড় মোড়ে পুলিশ বাঁধা দেন। বাঁধা উপেক্ষা করে বিএনপির মিছিল এগিয়ে যাওয়া চেস্টা করে। এসময় মিছিলের পিছন দিকে থেকে পুলিশকে লক্ষ করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটখেল নিক্ষেপ করে। বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশও প্রথমে লাঠি পেটা পরে টিয়ারসেল নিক্ষেপ করে। সেওতা শহীদ তুজ সড়কে পূর্ব পাশে পুলিশ ও উত্তর পাশে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নেন।বেলা ১২ টার দিকে বিএনপির নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে চলে গেলে পরিস্থিতি শান্ত হয়।
জেলা বিএনপিসাধারণ সম্পাদক এসএ কবীর জিন্নাহ বলেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিনদিন আগে পুলিশের কাছে অনুমতি নিয়ে চাওয়া হয়েছিলো। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। বিএনপির শান্তপূর্ন মিছিলে পুলিশ লাঠিপেটা ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত ও কয়েকজনকে ধরে নিয়ে গেছে পুলিশ। এই ঘটনার প্রতিবাদে দুপুর দেড়টার দিকে বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন