শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলের সঙ্গে বিএনপি প্রতিনিধিদলের সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৫ পিএম

একদিনের ব্যবধানে দুই দেশের কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কূটনৈতিক তৎপরতা জোরদার করছে দলটি। আর এসব বৈঠকে গত কিছুদিন ধরে দেশের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের মৃত্যু, হামলা-মামলার বিষয়টি কূটনৈতিকদের সামনে তুলে ধরছে দলটির নেতারা।

বুধবার (৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্ব একটি প্রতিনিধি দল। আর আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলর ব্রেডলি কোর্টসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত দুই ঘণ্টাব্যাপী এই বৈঠকে দলটির পক্ষ থেকে আরও অংশ নেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। এদিকে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীরা কথা বলতে চাইলেও রাজি হননি ব্রেডলি।

বৈঠকে অংশ নেওয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফরেন রিলিশনস কমিটির সদস্য শামা ওবায়েদ বলেন, এক মাস আগে কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলর ব্রেডলি কোর্টস নিযুক্ত হয়েছেন। আজ তিনি এসেছেন সৌজন্য সাক্ষাৎ করতে। সেখানে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। তিনি আরও বলেন, সারা দেশে বিএনপির ওপর যে দমন-পীড়ন চলছে তা তিনি জানতে চেয়েছেন এবং দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির এই কূটনৈতিক তৎপরতা কি না— জানতে চাইলে শামা ওবায়েদ বলেন, গতকাল (বুধবার) আমরা ব্রিটিশ হাইকমিশনারের আমন্ত্রণে সেখানে গিয়েছিলাম। আর আমাদের কূটনৈতিক কার্যক্রম সবসময় চলমান আছে। সেটা সব রাজনৈতিক দলই করে থাকে। তবে সেই কার্যক্রম অনেক সময় দেখা যায়, আবার অনেক সময় দেখা যায় না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন