শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশী বাধা উপেক্ষা করে মতলব উত্তরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩০ পিএম

দেশে চলমান লোডশেডিং, জ্বালানি তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় পুলিশের গুলিতে জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলম, স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম এবং নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন প্রধান'কে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে চাঁদপুর জেলায় মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর বিএনপি এবং সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

 

শনিবার ( ১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা খন্দকারকান্দি দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথি বক্তব্য রাখেন সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় বিএনপির ভাইস প্রেসিডেন্ট মরহুম নুরুল হুদার জৈষ্ঠ পুত্র ও বিএনপি নেতা তানভীর হুদা। মতলব উত্তর উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাবেক চাঁদপুর জেলা বিএনপি সাবেক সহ-সভাপতি বিল্লাল হোসেন মৃধা, মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম সারোয়ার মজুমদার, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবু সৈয়দ গোলাম রাব্বানী মামুন, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, মতলব দক্ষিণ থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, গজরা ইউপি যুবদলের সাবেক সভাপতি মো. সাইফুল ইসলাম, ছেংগারচর পৌর বিএনপির নেতা আ. মান্নান লস্কর, ছাত্রদল নেতা, সাহাব উদ্দিন, মোঃ হাসান, তুষার, মহিউদ্দিন, তানবির সরকার প্রমুখ। মতলব উত্তরের কয়েক হাজার নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

 

সমাবেশ শেষে খন্দকারকান্দি দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন মোড় প্রদক্ষিণ করে আনোয়ারপুর এসে শেষ হয়। পরে সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় বিএনপি ভাইস প্রেসিডেন্ট মরহুম নুরুল হুদার কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় তানভীর হুদা বলেন, দ্রব্য্যমূল্যের বৃদ্ধি শুধু বিএনপি নয়, আওয়ামীলীগ, জাতীয় পাটিসহ সকল দলের সমর্থক ও সকল শ্রেণির মানুষের জন্য সমস্যা। প্রতিবাদ করায় বিএনপির নেতা কর্মীদের উপর পুলিশ কর্তৃক গুলি বর্ষিত হয়েছে, সেই গুলিতে আমার ভাই নিহত হয়েছে। এই সরকার বিনা দোষে দেশনেত্রী সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রেখেছে ও চিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে দিচ্ছে না। ফলে বিনা চিকিৎসায় তিনি ধুকে ধুকে মরছেন। তার ছেলে আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশের বাইরে রেখেছে।


তিনি বলেন, এই সরকার মানুষের ভোটাধিকার হরন করেছে। আমাদের অধিকার আদায় করতে হলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি করে তানভীর হুদা আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আওয়ামীলীগের হাতে ক্ষমতা রেখে নির্বাচন করলে বিএনপি নেতাকর্মিরা জনগণকে সাথে নিয়ে প্রতিহত করবে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলার মাটিতে আর কোন নির্বাচন করতে দেওয়া হবে না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন