মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ইংরেজি নববর্ষ সংখ্যা

রানির শেষকৃত্যে যোগ দিতে লন্ডনে পৌঁছেছেন বাইডেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৭ এএম

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিতে লন্ডনে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রবিবার (১৮ সেপ্টেম্বর) তার কফিনে শ্রদ্ধা নিবেদন করার কথা রয়েছে। সোমবারের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার আগে সংবর্ধনার জন্য রাজা চার্লস ও অন্যান্য বিশ্ব নেতার সঙ্গে অংশ নেবেন বাইডেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছেন সংবাদমাধ্যম আল জাজিরা।
গত বুধবার থেকে লন্ডনের ঐতিহাসিক ওয়েস্টমিনস্টার হলে রানির কফিন রাখা হয়েছে, যেখানে শ্রদ্ধা নিবেদনের সুযোগ থাকছে সবার জন্য। রানির প্রতি শেষশ্রদ্ধা জানাতে ওয়েস্টমিনস্টার হলের প্রবেশমুখে দীর্ঘ সারি। প্রিয় মানুষটিকে বিদায় জানাতে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে হাজারো মানুষকে। কেউ কেউ ২৪ ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর রানির কফিনের কাছে যাওয়ার সুযোগ পায়। গত ৮ সেপ্টেম্বর মারা যান এলিজাবেথ।
বাইডেন ছাড়াও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ এবং নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডানসহ বিশ্বের অনেক দেশের সরকার প্রধানকে রানির শেষকৃত্যে যোগ দিতে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইতোমধ্যে লন্ডনে অবস্থান করছেন। সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন