শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কলকাতায় ‘বিশ্ব চলচ্চিত্র উৎসব’-এ প্রধান অতিথি জয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৮ এএম

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার আয়োজনে প্রথমবার কলকাতায় হতে যাচ্ছে ‘বিশ্ব চলচ্চিত্র উৎসব’। আন্তর্জাতিক চলচ্চিত্র সমালোচক সংস্থা ‘ফিপরেসি’র সহ-আয়োজনের এই উৎসবটি উদ্বোধন হবে আগামী ২০ সেপ্টেম্বর। কলকাতার নন্দনে চলচ্চিত্র উৎসবটির উদ্বোধন করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি ও পরিচালক কিরণ সান্তারাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুই বাংলার খ্যাতিমান অভিনেত্রী জয়া আহসান।

জানা গেছে, প্রথমবারের এই আয়োজিত এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা বাংলাদেশের মোহাম্মদ রাব্বি মৃধার ‘পায়ের তলায় মাটি নাই’। এছাড়াও সেখানে প্রদর্শিত হবে বাংলাদেশের নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’, মাসুদ পথিকের ‘মায়া’, অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ ও সুবর্ণ সেঁজুতি তুষীর স্বল্পদৈর্ঘ্য ছবি ‘রিপলস’।

এছাড়া উৎসবে থাকবে আন্তর্জাতিক বিভাগের ৯টি সিনেমা। এর মধ্যে রয়েছে মিসর, ইকুয়েডর, কাজাখস্তান, ব্রাজিল, পর্তুগাল, নেপাল ও ইরানের সিনেমা। ইন্ডিয়ান প্যানারোমা বিভাগে দেখানো বিভিন্ন রাজ্যের আটটি সিনেমা। শ্রীলঙ্কার তরুণ পরিচালক অশোক হান্দাগামার রেট্রোস্পেকটিভে দেখানো হবে তার বিখ্যাত ও বিতর্কিত সিনেমাগুলো।

উদ্বোধনী অনুষ্ঠানে জয়া আহসান ছাড়াও বাংলাদেশের পরিচালক আবু সাইয়িদ ও অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিও উপস্থিত থাকবেন। আরো থাকবেন ফিপরেসির সভাপতি ভি কে যোসেফ, পরিচালক অতনু ঘোষ ও অভিনেত্রী গার্গী রায় চৌধুরী।

এদিকে আসছে ২৩ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে জয়া আহসান অভিনীত ‘বিউটি সার্কাস’। মাহমুদ দিদার পরিচালিত সিনেমাটির প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন এই অভিনেত্রী। সিনেমাটি মুক্তির আগেই কলকাতা ঘুরে আসতে হবে দুই বাংলার নন্দিত এই অভিনেত্রীকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন