বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

জেলায় জেলায় বিক্ষোভ

মুন্সীগঞ্জে যুবদল নেতা শাওন হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মুন্সিগঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের হামলা ও গুলিবর্ষণে যুবদল নেতা শফিকুল ইসলাম শাওনকে হত্যা এবং সারাদেশের গুম খুন পুলিশের হয়ারানিমূলক মিথ্যা মামলা এবং তেল গ্যাস বিদ্যুৎ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গতকাল শনিবার কুষ্টিয়া, মাগুরা, ঝিনাইদহ, কুড়িগ্রাম, পঞ্চগড় জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী যুবদল। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, জেলায় যুবদলের সিনিয়র সহ সভাপতি মেজবাউর রহমান পিন্টুর সভাপতিত্বে এবং কুষ্টিয়া জেলা যুবদলের বিপ্লবী সাধারণ সম্পাদক কামাল উদ্দিন এর পরিচানায় কুষ্টিয়া জেলা বিএনপির কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা যুবদলের প্রচার সম্পাদক ও ভারপ্রাপ্ত দফতর সম্পাদক, কুষ্টিয়া শহর যুবদলের আহবায়ক মো. মোস্তফিজুর রহমান সুমন, কুষ্টিয়া শহর যুবদলের সদস্য সচিব জিল্লুর রহমান জনি, কুষ্টিয়া জেলা যুবদলের যুগ্ম সম্পাদক এবং সদর থানার যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল আওয়াল বাদশা, কুমাখালী থানা যুবদলের সিনিয়র যুগ্ন আহবায়ক রিপন সহ কুষ্টিয়া জেলা, শহর এবং থানা যুবদলের নেতৃবৃন্দগণ।

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, মাগুরা জেলা যুবদল শাখার উদ্যোগে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মাগুরা উপজেলা পরিষদের সামনে গতকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত কর্মসূচিতে জেলা যুবদল ও ইউনিট যুবদল সহ বিএনপি ও অঙ্গসংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীররা উপস্থিত ছিলেন। জেলা জাতীয়তাবাদী যুব দলের সভাপতি অ্যাড. ওয়াসিকুর রহমান কল্লোল, সহ সভাপতি আমিরুল ইসলাম, জেলা বিএনপির সদস্য সচিব আখতার হোসেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক খান হাসান ইমাম সুজা, আলমগীর হোসেন, ইকবাল আখতার খান কাফুর, ফারুকুজ্জামান ফারুক, বিএনপি নেতা আমিনির রহমান খান পিকুল সদর থানা বিএনপির সভাপতি কুতুব উদ্দিন, সম্পাদক মাসুদ খান কিজিল প্রমুখ।

ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ জেলা যুবদল বিক্ষোভ সমাবেশ করেছে। গতকাল দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা যুবদলের আয়োজনে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে থেকে বের করে শহরের এইচএসএস সড়কে পৌছলে পুলিশ বাধা দেয়। পরে সেখান থেকে ফিরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে জেলা বিএনপি সভাপতি অ্যাড. আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, যুবদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম পিন্টুসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, এই সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। সরকার পতন এখন শুধু সময়ের ব্যাপার মাত্র। যে ভাবে তারা বিএনপির বিভিন্ন নেতা কর্মীদের হত্যা, নির্যাতন করছে তাতে তাদের শেষ রক্ষা হবে না।

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, জেলার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার দুপুরে থানাপাড়া থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে যুবদল পরে দাদামোড়স্থ বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাদিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক আশরাফুল হক রুবেল, যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন, সদর থানা বিএনপি সম্পাদক মাহবুব হোসেন, পৌর বিএনপি সম্পাদক মহিউদ্দিন জাহাঙ্গির, জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রজব সহ অন্যান্য নেতৃবৃন্দগণ।

পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, জেলায় গতকাল বিকেলে যুবদলের উদ্যোগে পঞ্চগড় শহরের লিচুতলা থেকে যুবদলের নেতা-কর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে যায়। পরে সেখানেই সমাবেশ করে নেতাকর্মীরা। সমাবেশে জেলা যুবদলের আহবায়ক ফেরদৌস ওয়াহেদ রাসেল, সদস্য সচিব নুরুজ্জামান বাবু, দফতর সম্পাদক মওদুদ আহমেদ, পৌর যুবদলের সদস্য সচিব নুরুল ইসলাম দিপু প্রমূখ নেতা কর্মীরা বক্তব্য রাখেন।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, বিক্ষোভ মিছিল করেছে ময়মনসিংহ জেলা যুবদল। বেলা ১১টায় ময়মনসিংহ জেলা (উত্তর) যুবদলের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম মিন্টুর নেতৃত্বে লুৎফুল্লাহেল মাজেদ বাবু’র ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পৌর শহরের মুক্তিযোদ্ধা সংসদের সামনে থেকে শুরু করে ঈশ্বরগঞ্জ সরকারি কলেজের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত ছিলেন যুবদল নেতা কাউন্সিলর মেহেদী হাসান রুবেল, আশিক উজ্জ্বল, জাকির হোসেন নয়ন, সোহাগ সওদাগরসহ পৌর ও বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন