শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ায় যোগদানের সিদ্ধান্ত নিতে শেষ দিনে চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ২:৪০ পিএম

ডোনেৎস্ক ও লুহানস্ক পিপলস রিপাবলিকস (ডিপিআর, এলপিআর), জাপোরোজিয়া এবং খেরসন অঞ্চলে রাশিয়ায় যোগদানের বিষয়ে গণভোটের শেষ দিন আজ। এ দিনও কোন বড় ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন সেখানকার বাসিন্দারা।

নিরাপত্তার কারণে মোবাইল নির্বাচন কমিশন ভোটের প্রথম চার দিন ভোটগ্রহণ প্রক্রিয়া পরিচালনা করলেও এ দিন ভোটারদের ভোট কেন্দ্রে যেয়ে ভোট দেয়ার সুযোগ রয়েছে। স্থানীয় সময় সকাল ৮টায় ভোটকেন্দ্র খোলা হয় এবং বিকাল ৪টায় এটি বন্ধ হবে। এর পরেই, ভোট গণনা শুরু হবে এবং এক্সিট পোলের ফলাফল ঘোষণা করা হবে।

ডিপিআর বাসিন্দারা প্রজাতন্ত্র জুড়ে ৪৫০টি ভোট কেন্দ্রে এবং রাশিয়ার ২০০ টিরও বেশি ভোটকেন্দ্রে ভোট দিতে পারেন। এলপিআর নির্বাচন কর্তৃপক্ষ প্রজাতন্ত্রে ৪৬১টি এবং রাশিয়ায় আরও ২০১টি স্টেশন স্থাপন করেছে। জাপোরোজিয়া অঞ্চলের কর্তৃপক্ষ পুরো অঞ্চল জুড়ে ৩৯৪টি ভোট কেন্দ্র এবং রাশিয়া, ডিপিআর, এলপিআর এবং খেরসন অঞ্চলে আরও ১০২টি ভোট কেন্দ্র খুলেছে। খেরসন অঞ্চলে আটটি আঞ্চলিক এবং ১৯৮টি জেলা নির্বাচন কমিশন তৈরি করা হয়েছিল, যার বাসিন্দারা ক্রিমিয়া, মস্কো এবং অন্যান্য রাশিয়ান শহরেও ভোট দিতে পারেন।

গণভোটগুলি চারটি অঞ্চলেই বৈধ হিসাবে স্বীকৃত হয়েছে কারণ সামগ্রিক ভোটার উপস্থিতি ৫০ শতাংশ অতিক্রম করেছে৷ সোমবার রাত পর্যন্ত ডিপিআরে মোট ৮৬.৮৯ শতাংশ ভোটার তাদের ব্যালট দিয়েছেন। বর্তমানে এলপিআর-এ ভোটার উপস্থিতি ৮৩.৬১ শতাংশ, খেরসন অঞ্চলে ৬৩.৫৮ শতাংশ এবং জাপোরোজিয়ে অঞ্চলে ৬৬.৪৩ শতাংশ। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন