বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোল বন্দর দিয়ে টানা ৪ দিনের জন্য বন্ধ থাকছে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৫:০৯ পিএম

বেনাপোল বন্দর দিয়ে আজ রবিবার থেকে টানা ৪ দিনের জন্য বন্ধ থাকছে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য। ভারতে দুর্গাপূজা উপলক্ষে আমদানি-রফতানি বন্ধ থাকেলেও দু’দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল স্বভাবিক রয়েছে।
বন্দর সুত্র বলছেন, তবে বেনাপোল বন্দরে মালামাল ওঠা নামা সহ স্বাভাবিক রয়েছে পন্য ডেলিভারি। সকাল থেকে ৭০ ট্রাক মালামাল খালাশ হয়েছে বন্দর থেকে।
দূর্গাপূজা উপলক্ষে আজ রবিবার সকাল থেকে রিপোর্ট লেখা পর্যন্ত ৭ হাজার যাত্রী ভারতে যাতায়াত করেছে।
ফলে ওপারে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় দাড়িয়ে আছে কয়েক হাজার পন্য বোঝাই ট্রাক। বেশীর ভাগ পন্যের মধ্যে রয়েছে বিভিণœ শিল্প কলকারখানা ও গার্মেন্টস ইন্ডাস্ট্রিজের কাচামাল।
ওপারে ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, দূর্গাপূজার ছুটিতে ২ থেকে ৫ অক্টোবর পর্যন্ত পেট্রাপোল বন্দর দিয়ে সব ধরনের আমদানি-রফতানি বানিজ্য বন্ধ থাকবে। ৬ অক্টোবর সকাল থেকে পুনরায় চালু হবে সব ধরনের আমদানি-রফতানি বানিজ্য।
ভারত বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ডাইরেক্টর মতিয়ার রহমান জানান, দুর্গাপুুজা উপলক্ষে টানা ৪ দিন বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে ওপারের সিঅ্যান্ডএফ এজেন্ট’র পক্ষ থেকে আমাদেরকে জানানো হয়েছে।
পূজার ছুটিতে চারদিন আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরে লোড-আনলোড ও কাস্টমসের কাজ চলবে।
বেনাপোল ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, পূজার ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পণ্য পরিবহন বন্ধ থাকলেও ভারতের সঙ্গে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। দুর্গাপূজা উপলক্ষে দুইদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বেড়েছে
বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ন কমিশনার আ: রশিদ মিয়া জানান, দূর্গাপূজা উপলক্ষ্যে আজ রবিবার থেকে টানা ৪ দিনের জন্য বন্ধ থাকছে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য। তবে বেনাপোল বন্দরে মালামাল ওঠানামা সহ পন্য খালাশ অব্যহত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন