বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিছু নাম দুবার গণনা করা হয়েছে, প্রকৃত মৃত্যু ১২৫: পূর্ব জাভার ডেপুটি গভর্নর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৬:৫৩ পিএম

ইন্দোনেশিয়ার পূর্ব জাভা অঞ্চলের মালাং শহরে ফুটবল মাঠে পদদলিতের ঘটনায় ১২৫ জনের মৃত্যু হয়েছে। প্রথমে মৃতের সংখ্যা ১৭৪ বলা হলেও পরে সেটি সংশোধন করে পুনরায় প্রকাশ করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৮০ জন। আজ রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।
পূর্ব জাভার ডেপুটি গভর্নর ইমিল ডারডাক বলেছেন, কিছু নাম দুবার গণনা করায় এমনটি হয়েছে। সংশোধিত তালিকায় মৃতের সংখ্যা ১২৫ জন। এর মধ্যে ১২৪ জনের পরিচয়ই নিশ্চিত হওয়া গেছে। একজনের পরিচয় জানা যায়নি।
নাম দুবার গণনার প্রসঙ্গে ইমিল ডারডাক বলেন, কিছু নাম দুবার গণনা হয়েছে এর কারণ তাঁদেরকে অন্য হাসপাতালে রেফার্ড করা হয়েছিল। ফলে দুই হাসপাতালে তাঁদের নাম রেকর্ড হয়। স্থানীয় পুলিশ ১০টি হাসপাতাল থেকে তথ্য সংগ্রহ করেছে।
প্রসঙ্গত, স্থানীয় সময় শনিবার (১ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। আল-জাজিরার প্রতিবেদনে জানা যায়, কানজুরুহান স্টেডিয়ামে খেলায় জয়-পরাজয়কে কেন্দ্র করে সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধলে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এ সময় হুড়োহুড়িতে পদদলিত হয়ে এবং শ্বাসকষ্টে মৃত্যু হয় অনেকের।
স্থানীয় পুলিশ জানিয়েছে, ওই স্টেডিয়ামে আরেমা এফসি ও পেরসেবায়া সুরাবায়া নামের দুটি ফুটবল ক্লাবের মধ্যে খেলা চলছিল। খেলায় আরেমাকে ৩-২ গোলে হারায় পেরসেবায়া। হারের পর স্টেডিয়ামে থাকা দলটির সমর্থকেরা মাঠে নেমে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের থামাতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে আতঙ্কিত হয়ে দৌড়াতে থাকে দর্শক। এ সময় পদদলিত হয়ে নিহত হয় অনেকে।
ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (পিএসএসআই) ঘটনার তদন্ত শুরু করেছে। এ ঘটনা ইন্দোনেশিয়ার ফুটবলকে কলঙ্কিত করেছে বলেও জানিয়েছে পিএসএসআই। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন