বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘গ্যাংস্টা’স প্যারাডাইস’খ্যাত র‌্যাপার কুলিও মারা গেছেন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সঙ্গীত দুনিয়াকে বিদায় জানালেন আরেক হিপ-হপ আইকন কুলিও। ‘গ্যাংস্টা’স প্যারাডাইস’-এর মত র‌্যাপ অ্যান্থেমের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।
গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী মার্কিন র‌্যাপার কুলিও মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৯। কুলিওর বন্ধু ও দীর্ঘদিনের ম্যানেজার জারেজ পোসি এই সংগীতশিল্পীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, লস অ্যাঞ্জেলেসে এক বন্ধুর বাড়ির বাথরুমে বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে কুলিওকে অচেতন অবস্থায় পাওয়া যায়। এরপরই তার মৃত্যু হয়। যদিও কী কারণে এই শিল্পীর মৃত্যু হয়েছে প্রাথমিকভাবে তা জানাননি তিনি। লস অ্যাঞ্জেলেস পুলিশের পাবলিক ইনফরমেশন অফিসার জেফ্রি লি কুলিওর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন, আপাতত স্বাভাবিক মৃত্যু ধরেই তদন্ত চলছে।
কুলিওর আসল নাম ছিল আর্টিস লিওন আইভে জুনিয়র। আশির দশকের শেষের দিকে ক্যালিফোর্নিয়ায় র‌্যাপার হিসেবে ক্যারিয়ার শুরু করেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ছয়বার গ্র্যামির মনোনয়ন পেয়েছেন তিনি। ১৯৯৫ সালে ‘ডেঞ্জারাস মাইন্ডস’ সিনেমার সাউন্ডট্র্যাকের জন্য ‘গ্যাংস্টা’স প্যারাডাইস’ গানটি প্রকাশ করেন বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেন। এই গানটির জন্য সেরা র‌্যাপ গায়ক হিসেবে গ্র্যামি পুরস্কারও পান কুলিও। ১৬টি দেশে পপ চার্টে শীর্ষস্থান দখল করে এ গানটি। ১৯৯৫ সালে বিলবোর্ডের এক নম্বর গানে পরিণত হয় এটি। গ্র্যামি ছাড়াও কুলিও আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড ও তিনটি এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ড জিতেছেন। এই শিল্পীর মৃত্যুতে তার সহকর্মী ও ভক্তরা শোক প্রকাশ করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন