শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিদ্যুৎ বিতরণে অটোমেশন সরঞ্জামের চাহিদা বাড়ছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

২১ বছর আগেও বাংলাদেশে বিদ্যুৎ বিতরণ বা কারখানার অটোমেশন সরঞ্জামের জন্য খুব কম চাহিদা ছিল। তবে বাংলাদেশের অভ‚তপূর্ব অর্থনৈতিক উন্নয়নের কারণে চাহিদা ক্রমবর্ধমান হারে বেড়েছে। পাশাপাশি প্রগ্রেসিভ ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের প্রচেষ্টায় দেশে এসব পণ্যের ইতিবাচক বাজার তৈরি হয়েছে।
জাপানের সেতসুয়ো অ্যাস্টেক কর্পোরেশনের প্রেসিডেন্ট এবং সিইও মোটোকাজু ইনাবা গত সোমবার রাতে রাজধানীর হোটেলে ডোর ইন-এ অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রোগ্রেসিভ ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন এবং সেটসুয়ো অ্যাস্টেক কর্পোরেশনের মধ্যে ব্যবসায়িক অংশীদারিত্বের ২০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে ঢাকায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে জানানো হয়, জাপানি ট্রেডিং কোম্পানি সেটসুয়ো অ্যাস্টেক কর্পোরেশন ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়। প্রোগ্রেসিভ ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন বিশ্বখ্যাত প্রস্তুতকারক এবং সরবরাহকারী জাপানি প্রতিষ্ঠান মিতসুবিশি ইলেকট্রিকের স্থানীয় পরিবেশক। প্রোগ্রেসিভ ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের ২০১৬ সালে বাংলাদেশে জাপানি কোম্পানি মিতসুবিশি অনুমোদিত ফ্যাক্টরি অটোমেশন সার্ভিস শপ চালু করার মাধ্যমে স্থানীয় গ্রাহকদের মিতসুবিশি ইলেকট্রিক পণ্যের সার্ভিসিং সেবা নিশ্চিত করছে। ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত কোম্পানিটি বর্তমানে দেশের ৯টি বিভাগেও নিজেদের সেবা প্রদান করছে। দেশের গুরুত্বপ‚র্ণ প্রতিষ্ঠান যেমনÑ ওয়াসা, রাজউক, বেপজা, বিসিআইসি, বিএফডিসি সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সুনামের সাথে কাজ করে আসছে।
অনুষ্ঠানে প্রোগ্রেসিভ ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক এম এন আমিন দুটি প্রতিষ্ঠানের মধ্যে ব্যবসায়িক সর্ম্পকের বিভিন্নদিক তুলে ধরেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন