শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

নারী নির্যাতন ও ধর্ষণ সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : নারী নির্যাতন ও ধর্ষণ ভয়ংকর রুপ ধারণ করতে যাচ্ছে। প্রতিনিয়তই কোথাও না কোথাও নির্যাতন, ধর্ষণ, যৌন হয়রানী আর উত্যক্তের ঘটনা ঘটছে। ধর্ষণের পর হত্যাও করা হচ্ছে। এ থকে বাদ যাচ্ছেনা প্রতিবন্ধীরাও। এসব ঘটনাগুলো নিত্য দিনের খবর হয়ে দাঁড়িয়েছে। জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত ১১ মাসে নারী ও শিশু ধর্ষেণের শিকার হয়েছে ৪ হাজার ১৪৪ জন।
গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর আলুপট্টি এলাকার মুক্তিযুদ্ধ পাঠাগারে অনুষ্ঠিত বাংলাদেশ মহিলা পরিষদের সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।
বাংলাদেশে মহিলা পরিষদের তথ্য মতে, ৪ হাজার ১৪৪ জনের মধ্যে ধর্ষেণের শিকার হয়েছেন ৮৭৫ জন নারী ও শিশু। আর গণধর্ষেণের শিকার হয়েছেন ১৩৪ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩১ জন নারী ও শিশুকে। ধর্ষেণের চেষ্টার ঘটনায় আহত হয়েছে আরো ১৪০ জন।
উত্ত্যক্ত ও যৌন নিপীড়নের শিকার হয়েছেন ৩৩১ জন নারী ও শিশু। এদের মধ্যে উত্ত্যক্ত করা হয়েছে ২৪০ জনকে। উত্ত্যক্তের কারণে আত্মহত্যা করেছে ৮ জন, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নির্যাতন করা হয়েছে ১২ জনকে। এর মধ্যে যৌন নির্যাতনের শিকার হয়েছে ৭১ জন। রাজশাহীর স্থানীয় পত্রিকা অনুয়ায়ী জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত ১১ মাসে রাজশাহী অঞ্চলে ৯টি থানায় ৪৩৭ জন নারী ও শিশু বিভিন্নভাবে ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন