মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০, ১৬ শাবান সানি ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সালথায় বাল্য বিয়ে বন্ধ করলো উপজেলা প্রশাসন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ৭:৪৬ পিএম

ফরিদপুরের সালথায় প্রশাসনের হস্তক্ষেপ একটি বাল্য বিবাহ বন্ধ হয়েছে। শুক্রবার (১৪ অক্টোবর) উপজেলার গট্টি ইউনিয়নের পাটপাশা বালিয়া গ্রামে অভিযান চালিয়ে বাল্য বিবাহটি বন্ধ করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সালাহউদ্দিন আইয়ূবী অভিযান চালিয়ে বিয়েটি বন্ধ করেন।

মোঃ সালাহউদ্দিন আইয়ূবী জানান, ‘ওই গ্রামে এক স্কুলছাত্রীর বিয়ের আয়োজন চলছিল। এমন খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ তাছলিমা আকতারের নির্দেশে পুলিশের একটি টিম নিয়ে ঘটনাস্থলে যাই। বাল্য বিবাহের কুফল সম্পর্কে মেয়ের অভিভাবকে জানানো হয়। এরপর বয়স ১৮ না হওয়া পর্যন্ত ওই মেয়ের বিয়ে দেবেন না মর্মে মুচলেকা দেন বাবা।

অভিযানে উপস্থিত ছিলেন, সালথা থানার উপপরিদর্শক এস আই তন্ময় চক্রবর্তী।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ তাছলিমা আকতার বলেন, একটি স্কুলছাত্রীর বাল্য বিবাহের খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সালাহউদ্দিন আইয়ূবীকে পাঠানো হয়। এর পর বিয়েটি বন্ধ করা হয়। তিনি আরও বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(১) ধারা এবং ৮ ধারা অনুযায়ী ৫০০০০/ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও ছেলে ও মেয়ে উভয়ের পিতার কাছ থেকে পরবর্তীতে বাল্যবিবাহ কার্যক্রমে জড়িত হবেন না মর্মে মুচলেকা গ্রহণ করা হয়েছে। বাল্যবিবাহ রোধে উপজেলা প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন