শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নেটফ্লিক্সে প্রশংসা পাচ্ছে ‘লাল সিং চাড্ডা’, গ্লোবালি অবস্থান দ্বিতীয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১০:০৩ এএম

সিনেমা হলে মুক্তির ৫০ দিন পর ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে আমির খান, করিনা কাপুর খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’। বক্স অফিসে ব্যর্থ হলেও নেটফ্লিক্স মাতাচ্ছে সিনেমাটি। নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর থেকেই ব্যাপক সাড়া পাচ্ছে ‘লাল সিং চাড্ডা’। বিশ্বব্যাপী জনপ্রিয় এই স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তির পর থেকে ভারতে এক নম্বর অবস্থানে রয়েছে ‘লাল সিং চাড্ডা’ আর গ্লোবালি সিনেমাটির অবস্থান দ্বিতীয়।

চলতি মাসের প্রথম দিকে ঘোষণা ছাড়াই হঠাত নেটফ্লিক্সে মুক্তি পায় ‘লাল সিং চাড্ডা’। এরপরও দর্শক হুমড়ি খেয়ে পড়ছে। নেটফ্লিক্সে মুক্তির পর এরইমধ্যে এ সিনেমা ৬৬ লাখ ঘণ্টা দেখা হয়েছে। ভারত ছাড়াও বাংলাদেশ, সিঙ্গাপুর, ওমান, শ্রীলঙ্কা, বাহরাইন, মালয়েশিয়া, মরিশাস ও সংযুক্ত আরব আমিরাতসহ ১৩টি দেশে নেটফ্লিক্সে শীর্ষ দশে রয়েছে সিনেমাটি।

এরআগে গত ১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পায় অদ্বৈত চন্দন পরিচালিত এই সিনেমা। কিন্তু সমালোচকদের কাছ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পায়। তবে সিনেমাটির এই দশার জন্য মূলত দায়ী উগ্র হিন্দুত্ববাদীদের রোষানল। ‘লাল সিং চাড্ডা’ যখন প্রেক্ষাগৃহে মুক্তি পায় তখন দর্শকরা অপছন্দ করলেও, নেটফ্লিক্সে মুক্তির পর থেকেই দর্শকদের কাছ থেকে প্রচুর প্রশংসা পাচ্ছে।

‘লাল সিং চাড্ডা’ দিয়েই ৪ বছর বিরতীর পর আবার বড় পর্দায় প্রত্যাবর্তন করেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত আমির খান। সিনেমাটিতে অসাধারণ অভিনয় করেছেন তিনি। শুধু তাই নয় ১৩ টি অস্কার জিতে নেওয়া 'ফরেস্ট গাম্প' এবং 'লাল সিং চাড্ডা'র দৃশ্য পাশাপাশি রেখে একটি ভিডিও বানিয়েও অস্কারের সাইটে পোস্ট করা হয়েছে। 'ফরেস্ট গাম্প'-এর অফিসিয়াল সাইটেও টম হ্যাঙ্কস এবং আমির খানের ছবি পাশাপাশি রেখে পোস্ট করা হয়েছে। অস্কারের সাইটে ছবির প্রশংসার পর ভারতের বাহিরের বক্স অফিসে ব্যবসার ক্ষেত্রেও চমক লাগায় ‘লাল সিং চাড্ডা’।

উল্লেখ্য, ‘লাল সিং চাড্ডা’ হলো টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। সিনেমাটিতে আমিরের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এ ছাড়া এতে আমিরের মায়ের ভূমিকায় অভিনয় করছেন মোনা সিং এবং বন্ধুর চরিত্রে নাগা চৈতন্য।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন